আন্তর্জাতিক

নিজের প্যারোডি নাচের ভিডিও শেয়ার করে যা বললেন মোদি

ভারতে চলছে তৃতীয় দফা লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। এর মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের নাচের একটি ভিডিও শেয়ার করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিওটিতে তাকে বিশেষ ভঙ্গিমায় হাঁটতে ও নাচতে দেখা যাচ্ছে, যা নিয়ে তোলপাড় নেটদুনিয়া।

এনডিটিভি জানিয়েছে, এই ভিডিওতে নিজেকে নাচতে দেখেই নাকি মজা পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। সেই নাচের ভিডিও নিজেই শেয়ার করে মোদি লিখেছেন, ‘আপনাদের সবার মত, নিজেকে নাচতে দেখে আমিও মজা পেলাম। তিনি আরও বলেন, ‘ভরা ভোটের মৌসুমে এই ধরনের সৃজনশীলতা সত্যিই আনন্দ দেয়।

যদিও ভিডিওটি সত্যিকারের নয়। তৈরি করা। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে এক গায়কের মুখে মোদির মুখ জুড়ে দিয়ে তৈরি করা হয়েছে ভিডিওটি ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ভিডিওটি প্রথমে এথেয়িস্ট কৃষ্ণ নামের একটি এক্স হ্যন্ডেল থেকে শেয়ার করা হয়েছিল। এর সঙ্গে ক্যাপশনে লেখা ছিল, এই ভিডিওটি পোস্ট করছি, কারণ আমি জানি এর জন্য ‘ডিক্টেটর’ আমাকে গ্রেফতার করবে না।

কিন্তু নির্বাচনের মধ্যে মোদি কেন নিজের নাচের স্পুফ ভিডিও শেয়ার করলেন? রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এর পিছনেও রয়েছে রাজনীতি সম্প্রতি মমতা ব্যানার্জীকে নিয়ে একই ধরনের একটি ভিডিও তৈরি করে শেয়ার করা হয়। এর পরিপ্রেক্ষিতে পোস্টদাতাদের নোটিস দেয় কলকাতা পুলিশ।

এ ঘটনার পরপরই ভারতের প্রধানমন্ত্রী নিজেকে নিয়ে বানানো ভিডিওটি শেয়ার করলেন। এর মাধ্যমে মোদি কৌশলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়েছেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: