বিজ্ঞান ও প্রযুক্তি

এবার যে ১০ আইটি দক্ষতায় শীর্ষ বেতন প্রদান করা হয়

পরিবর্তনশীল আইটি চাকরির বাজারে নির্দিষ্ট প্রযুক্তিগত দক্ষতার চাহিদা বেশি। এআই থেকে প্রোগ্রামিং পর্যন্ত, এই 10টি দক্ষতাই বিশ্বে বেশ জনপ্রিয়। প্রযুক্তি শিল্প সর্বদা ভাল বেতনের চাকরির প্রস্তাব দিয়েছে।

প্রকৃতপক্ষে কর্মক্ষেত্রে এআই-এর উত্থান অনেক বেশি হওয়ায় এ বিয়য়ে প্রযুক্তিগত দক্ষতা থাকা গুরুত্বপূর্ণ।আইটি কাজের ধরন পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে তবে প্রকৃতপক্ষে ডেটা সায়েন্টিস্ট, মেশিন লার্নিং ইঞ্জিনিয়ার, সফটওয়্যার ইঞ্জিনিয়ারের মত জবের গুরুত্ব এখনো রয়েছে।

এখানে সেরা 10টি সর্বোচ্চ অর্থপ্রদানকারী আইটি দক্ষতার তালিকা রয়েছে যা ডেটার উপর ভিত্তি করে একটি প্রতিযোগিতামূলক বাজারে আপনার বেতন বৃদ্ধি এবং চাকরির সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে।

Generative AI
জেনারেটিভ এআই প্রযুক্তিতে একটি বেশ আলোচিত বিষয়। ব্যবসায় এটিকে উদ্ভাবনী পরিষেবা এবং পণ্য তৈরি করতে ব্যবহার করা হয়। ChatGPT এবং DALL-E 3-এর মতো অ্যাপ্লিকেশনগুলি গ্রাহক পরিষেবা এবং আরও অনেক কিছুর জন্য জেনারেটিভ AI ব্যবহার করার পথে এগিয়ে চলেছে।

SoC
সিস্টেম-অন-চিপ (SoC) দক্ষতা সিলিকনের এক টুকরোতে ডেটা এবং সিস্টেমের উপাদানকে সংকুচিত করার জন্য প্রয়োজনীয়। এটি মোবাইল ডিভাইস, আইওটি এবং অন্যান্য ভোক্তা পণ্যের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Deep Learning
ডিপ লার্নিং হল মেশিন লার্নিং এর একটি উপসেট যা কৃত্রিম নিউরাল নেটওয়ার্ক তৈরির উপর ফোকাস করে। এটি AI এর জন্য বেশ গুরুত্বপূর্ণ দক্ষতা। পণ্য এবং পরিষেবাগুলিকে আরও দক্ষতার সাথে হ্যান্ডেল করতে সাহায্য করে।

Torch
টর্চ ’লুয়া’ এর উপর ভিত্তি করে একটি মেশিন লার্নিং লাইব্রেরি হিসেবে কাজ করে। এটি গভীর নিউরাল নেটওয়ার্ক তৈরি এবং প্রশিক্ষণের জন্য ব্যবহৃত হয়; বিশেষ করে কম্পিউটার দৃষ্টি এবং প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণের মতো এআই-সম্পর্কিত কাজগুলিতে।

Computer Vision
কম্পিউটার ভিশন কম্পিউটারকে মানুষের মতো পৃথিবীকে দেখতে এবং বুঝতে সক্ষম করে। ইমেজ শ্রেণীবিভাগ, বস্তু সনাক্তকরণ এবং আরও অনেক কিছুর জন্য এটি অত্যাবশ্যক।

Elixir
এলিক্সির একটি কার্যকরী প্রোগ্রামিং ভাষা যা scalability and fault tolerance এর জন্য পরিচিত। এটি ওয়েব ডেভেলপমেন্ট, রিয়েল-টাইম মেসেজিং এবং আইওটি অ্যাপ্লিকেশনে বেশ ব্যবহৃত হয়।

Rust
Rust হল একটি প্রোগ্রামিং ভাষা যা পারফরম্যান্স এবং কনকারেন্সির উপর দৃষ্টি নিবদ্ধ করে। এটি সিস্টেম প্রোগ্রামিং, ওয়েব ডেভেলপমেন্ট এবং আরও অনেক কিছুতে ব্যবহৃত হয়।

Mesos
মেসোস হল একটি ওপেন সোর্স ডিস্ট্রিবিউটেড সিস্টেম কার্নেল যা একাধিক অ্যাপ্লিকেশন জুড়ে দক্ষতার সাথে সম্পদ ভাগ করতে পারে।

SystemVerilog
SystemVerilog হল একটি হার্ডওয়্যার বর্ণনা এবং যাচাইকরণ ভাষা যা ডিজিটাল ডিজাইন এবং যাচাইকরণে ব্যবহৃত হয়, বিশেষ করে সেমিকন্ডাক্টর শিল্পে।

PyTorch
PyTorch হল একটি ওপেন-সোর্স মেশিন লার্নিং লাইব্রেরি যা NLP, কম্পিউটার ভিশন এবং ডিপ-লার্নিং কাজগুলির জন্য বেশ ব্যবহৃত হয়। বিভিন্ন শিল্পে এই দক্ষতাগুলির উচ্চ চাহিদা রয়েছে যা আইটি ক্ষেত্রে চাকরি প্রার্থীদের জন্য মূল্যবান সম্পদ হিসেবে কাজ করে।

%d bloggers like this: