আন্তর্জাতিক

ঘুষের মামলায় ট্রাম্পের বিচার শুরু ১৫ এপ্রিল

পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ঘুষ দেওয়ার মামলায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার শুরু হতে যাচ্ছে। আগামী ১৫ এপ্রিল তার বিচার শুরু হবে। বিবাদীপক্ষের সময়ের আবেদন নাকচ করে দিয়ে বিচারপতি জুয়ান মার্চান এই দিন ধার্য করেছেন।

এর মধ্য দিয়ে প্রথমবারের মতো কোনও ফৌজদারি মামলায় ট্রাম্পের বিচার শুরু হতে যাচ্ছে।ট্রাম্পের বিরুদ্ধে মোট চারটি ফৌজদারি মামলা হয়েছে। আগামী নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের আগে সম্ভবত এই মামলাটিতেই আদালতকক্ষে হাজির হতে হচ্ছে রিপাবলিকান পার্টির সম্ভাব্য এই প্রার্থীকে।

অবশ্য ট্রাম্প তার বিরুদ্ধে আনা ৩৪টি অভিযোগের সব কটি অস্বীকার করেছেন।স্থানীয় সময় সোমবার সকালের অধিকাংশ সময় ম্যানহাটনের আদালতে নিজের আইনজীবীদের পাশে বসে কাটান ট্রাম্প। পরে তিনি সাংবাদিকদের বলেন, এই মামলাকে নির্বাচনে হস্তক্ষেপ হিসেবে দেখা উচিত।

ট্রাম্প বলেন, “এটা অমর্যাদাকর এবং আমরা স্পষ্টতই আপিল করতে যাচ্ছি। এই মামলা নিতান্তই ভোটারদের ভীতি প্রদর্শন এবং নির্বাচনের হস্তক্ষেপের জন্য করা হয়েছে এবং এটা ঘটতে দেওয়া উচিত হবে না।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, তার সঙ্গে সম্পর্কের বিষয়ে মুখ না খুলতে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে তার পক্ষ থেকে মোটা অংকের ঘুষ দেওয়া হয়েছিল।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: