ভিন্ন স্বাদের খবর

এবার গিনেস বুকে নাম লেখাতে পৃথিবীর যত সব অদ্ভুত রেকর্ড

বিশ্বের সব যুগান্তকারী রেকর্ডের আন্তর্জাতিক স্বীকৃতিকে লিপিবদ্ধ করে রাখে গিনেস বুক। আর মানুষ বিশ্বরেকর্ড করতে যে কত কিছু করেন তা দেখলে অবাক হতে হয় বারবার। গিনেজ বুকে এমন কিছু রেকর্ড রয়েছে যা দেখলে চোখ কপালে উঠবে অনেকেরই। চলুন জেনে নেওয়া যাক এমন অদ্ভুত কিছু রেকর্ডের কথা।

পৃথিবীর সবচেয়ে লম্বা জিহ্বা

বিশ্বের সবচেয়ে লম্বা জিহ্বা যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার নিক স্টোবারেল ওরফে ‘দ্য লিক’। ১০ দশমিক ১০০ সেন্টিমিটার লম্বা জিহ্বা নিয়ে ২০১২ থেকে রেকর্ডটি ধরে রেখেছেন নিক।

সবচেয়ে লম্বা নখ

বিশ্বের সবচেয়ে লম্বা নখ নিয়ে গিনেজ বুকে নাম রয়েছে আরেক মার্কিন নাগরিক লি রেডমন্ডের। ১৯৭৯ সাল থেকে তিনি তার দুই হাতের নখ কাটা বন্ধ করে দেন। প্রায় ৩০ বছর পর এই কীর্তি গড়েন তিনি। দুই হাতের ১০ আঙ্গুল মিলিয়ে তার নখের দৈর্ঘ ২৮ ফুট ৪ ইঞ্চি।

সবচেয়ে লম্বা গোফ

ভারতের জয়পুরের নাগরিক রাম সিং চৌহান সবচেয়ে লম্বা গোফ নিয়ে বিশ্ব রেকর্ড করেন। তার গোফের দৈর্ঘ ১৪ ফুট। গত ৩৭ বছর ধরে তিনি তার গোফ কাটেননি।

দাড়ি দিয়ে বেশি ওজন তোলা

দাড়ি দিয়ে সবচেয়ে বেশি ওজন তোলার রেকর্ডটি রয়েছে লিখুনিয়ার নাগরিক আন্তানাস কনট্রিমাসের। ২০১৩ সালে নিজের দাড়ি দিয়ে ৬৩ কেজি ৮০০ গ্রাম ওজন তুলে তিনি এই রেকর্ড করেন।

বিশ্বের সবচেয়ে বড় কনডম

১৯৯৩ সালে ফ্যাশন ব্র্যান্ড বেনেটন গ্রুপ ৭২ ফুট লম্বা কনডম বানিয়ে গিনেজ বুকে নাম তোলে। বিশ্ব এইডস দিবসে সচেতনা তৈরির উদ্দেশ্যে ফ্রান্সের প্যারিসে এটি প্রদর্শন করা হয়।

একটানা বেশি সময় ভিডিও গেম

ভিডিও গেম খেলতে বসলে সময় কীভাবে কেটে যায় তা বোঝা যায় না। কিন্তু বিরতি না নিয়ে একটানা কতক্ষণ ভিডিও গেম খেলতে পারবেন আপনি? একটানা ১৩৮ ঘণ্টা ৩৪ সেকেন্ড বিরতি না নিয়ে ভিডিও গেম খেলে রেকর্ড রয়েছে ক্যারি সুইডেকির। ২০১৫ সালের ১১ থেকে ১৭ জুলাই ভিডিও গেম খেলে তিনি এই রেকর্ড করেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: