বিজ্ঞান ও প্রযুক্তি

যে স্পেশাল অফার দিল স্যামসাং (Samsung)

স্যামসাং (Samsung) গত বছর অক্টোবরে সাশ্রয়ী মূল্যে Galaxy Tab A9 এবং Galaxy Tab A9 Plus লঞ্চ করেছিল। এর মধ্যে Plus মডেলটি জানুয়ারিতে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রির জন্য উপলব্ধ হয়।সেদেশে লঞ্চের পরপরই, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি প্রতি কেনাকাটায় ৫০ ডলার (প্রায় ৪,১৫০ টাকা) মূল্যের একটি বুক কভার অ্যাক্সেসরি বিনামূল্যে অফার করে আসছে।

তবে এক মাস পর এখন, স্যামসাং বিনামূল্যের অ্যাক্সেসরির বদলে Galaxy Tab A9 Plus-এর সাথে বিনামূল্যের স্টোরেজ আপগ্রেড অফার করার সিদ্ধান্ত নিয়েছে। আসুন এই অফারটির বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।স্যামসাং গত বছর তাদের গ্যালাক্সি এস২৩ সিরিজের লঞ্চের সাথে স্টোরেজ আপগ্রেড অফারটি চালু করে।

কোম্পানিটি এর উত্তরসূরি গ্যালাক্সি এস২৪ সিরিজের জন্যও এই অফারটি ধরে রেখেছে।আর এখন, কোম্পানি এই বিশেষ অফারটি তাদের বাজেট ট্যাবলেট, গ্যালাক্সি ট্যাব এ৯ প্লাস-এর জন্য ঘোষণা করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকরা স্যামসাংয়ের গ্লোবাল অফিসিয়াল ওয়েবসাইট থেকে উল্লিখিত ট্যাবলেটটি কিনলে দ্বিগুণ স্টোরেজ এবং র‍্যাম পাবেন।

এছাড়াও, গ্রাহকরা ৯০ ডলার (প্রায় ৭,৪৭৫ টাকা) পর্যন্ত ট্রেড-ইন বোনাসও পেতে পারেন।অর্থাৎ, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ প্লাস-এর বেস ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের (২১৯ ডলার/ প্রায় ১৮,২০০ টাকা) দামে ক্রেতারা এখন উচ্চতর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি সংস্করণ পাবেন। জানিয়ে রাখি, উচ্চতর মেমরি কনফিগারেশনের বর্তমান মূল্য ২৬৯ ডলার (প্রায় ২২,৩৩৫ টাকা)।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, Samsung Galaxy Tab A9 Plus-এ ১১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করে।এলসিডি প্যানেলটি ১,৯২০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। স্যামসাংয়ের এই ট্যাব Qualcomm Snapdragon 695 চিপসেট দ্বারা চালিত।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৩ ওএস-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিনে রান করে।ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy Tab A9 Plus-এ একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে।

এছাড়াও, এতে কোয়াড স্টেরিও স্পিকার বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy Tab A9 Plus-এ বিশাল ৭,০৪০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে এবং এটি ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: