জাতীয়

শীত বাড়ছে না কমছে যা জানাল আবহাওয়া অধিদপ্তর

মাঘের শেষ দিকে এসে সারাদেশে তাপমাত্রা কিছুটা বাড়ায় কমেছে শীতের প্রকোপ। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও হতে পারে বৃষ্টিও। রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে দিনাজপুরে দেশের সর্বনিম্ন ৯.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ ছাড়া পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে ১৪.৮ ডিগ্রি সেলসিয়াস।আবহাওয়া অফিস বলছে, সারাদেশে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। এ ছাড়া আগামীকাল সোমবার (৫ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। এর পরদিন মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

যদিও বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, আগামী কয়েক দিন শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌপরিবহনে সাময়িক বিঘ্ন ঘটতে পারে।

এদিকে বৃষ্টিপাত নিয়ে আবহাওয়া অফিস জানাচ্ছে, আগামী কয়েক দিন সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এর মধ্যে মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সিলেট বিভাগের দু-য়েক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: