রাজনীতি

পলাতক দলও এখন অসহযোগ আন্দোলন করে বললেন কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন করে আগামী পাঁচ বছর ক্ষমতায় থাকবে আওয়ামী লীগ। আর এ নির্বাচন পাঁচ বছরই টিকবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কারো সঙ্গে আপোষ করে না। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন তারেক রহমান রিমোন্ট কন্ট্রোলে আন্দোলনের ডাক দিচ্ছে। পলাতক নেতা জনগণের আস্থা পায় না। সাহস থাকলে তাকে দেশে আসতে হবে। নেতা হতে হলে জেলে যাওয়ার সাহস থাকতে হবে।বিরোধী দল বিএনপির শীর্ষ নেতাদের জেলে রাখা প্রসঙ্গেও কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ফিলিস্তিনের গাজায় যেমন হামলা চলছে, ঠিক তেমনিভাবে ২৮ অক্টোবর পল্টনে হামলা চালিয়েছে তারা। ওইদিন মঞ্চে থাকা বিএনপির সিনিয়র নেতারা এর দায় কখনো এড়াতে পারবে না। তবে আমরা বলছি না তারা চিরজীবন জেলে থাকবে। তারা আইন ভঙ্গ করে জেলে আছে।নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থীদের ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যারা নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হয়েছেন তাদের বাধা দেবে না আওয়ামী লীগ।

প্রতিদ্বন্দ্বিতা হলে কে হারবেন, কে জিতবেন তাতে কিছু করার নেই আমাদের।এসময়, ট্যাক্স ফাঁকি এবং ব্যাংক থেকে যারা ঋণ নিয়ে টাকা পাচার করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষকে আহ্বানও জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের তথাকথিত ডামি প্রার্থীর প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নিজেই একটি ডামি দল। ভুঁইফোড় ও দুর্নীতিবাজদের নিয়ে জিয়াউর রহমানই বিএনপি দলটি বানিয়েছিলেন। জন্মগতভাবেই গণতন্ত্র হত্যাকারী ও নির্বাচন বিরোধী দল হলো বিএনপি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: