ভিন্ন স্বাদের খবর

পোষা কুকুরের জন্য বিশেষ ফ্লাইট ভ্রমণ করতে পারবে যাত্রীর সঙ্গেই

অনেক সময়ই আকাশপথে নিজের পোষা কুকুরকে সঙ্গে নিয়ে যেতে নানা সমস্যার মুখে পড়তে হয় যাত্রীদের। তবে এবার সেই সমস্যারও সমাধান এলো। যুক্তরাষ্ট্রের বার্ক এয়ার পোষা কুকুরদের জন্য চালু করেছে বিশেষ বিমান পরিষেবা।সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, পোষা কুকুরের জন্য বিশেষ ফ্লাইট চালু করেছে যুক্তরাষ্ট্রের বার্ক এয়ার।

যেখানে পরিবহন করা যাবে সব জাতের, সব ধরনের পোষা কুকুর। মানুষের মতোই কুকুরদের জন্যও প্রথম শ্রেণির সেবার সুযোগ রাখা হয়েছে।এ বিমানে কুকুরের জন্য আছে বিশেষ লাউঞ্জ। সেখানে রাখা হয়েছে নানা ধরনের খেলনা। বিমানবালা এসে পরিবেশন করছে কুকুরের পছন্দের কোনো খাবার কিংবা জিনিস। এমনকি কুকুরের জন্য রয়েছেন বিশেষ স্পা।

এ প্রসঙ্গে বার্ক বিমান পরিষেবার প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যাট মিকার বলেন, আকাশপথে কুকুররা যাতে ভয় না পায়, সেই বিষয়ে নজর রাখা হয়েছে। একটি কুকুরের জন্য যা যা দরকার, তার সবই এই ফ্লাইটে ব্যবস্থা করা আছে। তাদের উদ্বেগ আর চাপ কমাতেও সাহায্য করবে এই বিশেষ ফ্লাইট।বিলাসবহুল এই বিমানটিতে ভ্রমণ করতে পারবেন মাত্র ১৪ জন যাত্রী আর তাদের কুকুর।

এ জন্য গুনতে হবে ৮ হাজার ডলার পর্যন্ত।ম্যাট মিকার বলেন, ভবিষ্যতে ফ্লাইটের মূল্য আরও কমানোর ইচ্ছা আছে তাদের। আরও বড় পরিসরে অন্যান্য রুটেও ফ্লাইট চালু করা হবে। পরিবারের অন্যান্য সদস্যদের মতো তারাও যেন একসঙ্গে ভ্রমণ করতে পারে সেটিই নিশ্চিত করা হবে।

বর্তমানে মাত্র দু’টি রুটে চালু করা হয়েছে এই বিমান সেবা। ভবিষ্যতে, প্যারিস, মিলান, শিকাগোর মতো শহরেও ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

আরও খবর

Sponsered content