বিনোদন

আবারও বাবা শাহরুখের নাম ডোবালেন সুহানা

আবারও বাবা শাহরুখের নাম ডোবালেন সুহানা

বাবা শাহরুখ খানের নাম ডোবালেন সুহানা খান। তাই ধমক খেলেন অমিতাভ বচ্চনের কাছে। হজম করেছেন দু-চারটি কঠিন কথা। কিন্তু কী কারণে এই স্টারকিডের সঙ্গে এমনটা করলেন বিগ-বি? চলুন উত্তরটা জেনে নেওয়া যাক।

এই তো কয়েকদিন আগে মুক্তি পেয়েছে জোয়া আখতার পরিচালিত ‘দ্য অর্চিজ’ সিনেমাটি। এই ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হলো সুহানার। এর প্রচারণায় জনপ্রিয় কুইশ শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে হাজির হয়েছিলেন তিনিসহ ছবির অন্যান্য অভিনয়শিল্পীরা। সেই তালিকায় রয়েছেন খুশি কাপুর, অগস্ত্য নন্দা, বেদাঙ্গ রায়না, যুবরাজ মেন্ডারা।

কেবিসির মঞ্চে অমিতাভের প্রশ্নের মুখোমুখি হন সুহানা। তাকে প্রশ্ন করা হয়, ‘পদ্মশ্রী, লিজিয়ন অব অনার, এলিয়ট ডি’অর ও ভলপি কাপ—এর মধ্যে কোন পুরস্কারটি শাহরুখ খান পাননি? এমন প্রশ্নে খাবি খেয়ে যান সুহানা। তবে বেশ আত্মবিশ্বাস নিয়ে উত্তর দেন, ‘বাবা পদ্মশ্রী পাননি।এই উত্তর শুনে অমিতাভের মাথায় হাত। তিনি ভাবতেই পারেননি যে, বাবাকে নিয়ে প্রশ্নের উত্তর দিতে ভুল করবেন কন্যা।

তাই দু-চার কথা শুনিয়ে দিলেন তাকে। রসিকতার আশ্রয় নিয়ে বললেন কঠিন কথা।অমিতাভ বলেন, “মেয়ে জানেই না যে বাবা কোন পুরস্কার পেয়েছে না পেয়েছে! বাবা শুধু এটুকুই বলে পাঠিয়েছে, ‘যে মানুষটা তোমার সামনে বসে থাকবেন, তিনি আমার বাবার চরিত্রে অভিনয় করেছিলেন। তো তাকে বলে দিও যে, তিনি যাতে তোমাকে সহজ প্রশ্ন করেন।’ এত সহজ একটা প্রশ্ন করলাম সেটারও উত্তর দিতে পারলে না।

মূলত, চলচ্চিত্রে অবদান রাখার জন্য ২০০৫ সালে ভারতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পান শাহরুখ খান। কিন্তু তার মেয়ে সুহানা সেটাই জানেনই না।অমিতাভ রসিকতা করলেও সুহানাকে কিন্তু ছেড়ে কথা বলেনি নেটপাড়া। স্বজনপ্রীতি প্রসঙ্গ উত্থাপন করেও তুলোধোনা করেছেন অনেকে।

%d bloggers like this: