আন্তর্জাতিক

খালাস পেলেন নওয়াজ শরীফ

আলোচিত অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলা থেকে খালাস পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। গতকাল বুধবার ইসলামাবাদ হাইকোর্টের দুই সদস্যের বেঞ্চ তাকে এ মামলা থেকে খালাসের আদেশ দেন। পাকিস্তানি সংবাদমাধ্যমে দ্য ডনের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

২০১৯ সালে জামিন নিয়ে চিকিৎসার জন্য বিদেশে চলে যান নওয়াজ শরীফ। এরপর আর পাকিস্তানে ফেরেননি তিনি। তবে ২০২২ সালে ইমরান খান আস্থাভোটে পদচ্যুত হলে নওয়াজের ফেরার সম্ভাবনা তৈরি হয়। সেই সম্ভাবনা বাস্তবে পরিণত করে গত মাসে ফিরে আসেন তিনি।অবৈধ অর্থ দিয়ে যুক্তরাজ্যের লন্ডনে সম্পদ গড়ার অভিযোগে ২০১৮ সালে অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

কিন্তু পাঁচ বছর পর দুর্নীতির দায় থেকে মুক্তি পেয়েছেন তিনি আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানে সাধারণ নির্বাচন হবে। নির্বাচনের আগে দুর্নীতি মামলা থেকে খালাস পাওয়ার বিষয়টি নওয়াজ শরীফের জন্য বড় একটি স্বস্তি।খালাস পেয়ে নওয়াজ শরিফ বলেন, ‘আমি আল্লাহকে ধন্যবাদ জানাই। আমি পুরো বিষয় তার ওপর ছেড়ে দিয়েছিলাম।

আজ আল্লাহ আমাদের বিজয়ী করেছেন। নওয়াজ শরীফের বিরুদ্ধে এখনো আল-আজিজিয়া স্টিল মিল মামলার রায় বহাল রয়েছে। ২০১৮ সালে আল-আজিজিয়া মামলায় নওয়াজকে ৭ বছরের কারাদণ্ড দেওয়া হয়। এই রায়ের বিরুদ্ধেও আপিল করেছেন তিনি। ধারণা করা হচ্ছে, নির্বাচনের আগে এ মামলার আপিল শুনানি সম্পন্ন হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: