জাতীয়

এবার মন্ত্রী-প্রতিমন্ত্রী ও তিন উপদেষ্টার পদত্যাগ কার্যকর হতে পারে আজ

টেকনোক্র্যাট (সংসদ সদস্য নন) দুই মন্ত্রী, এক প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিন উপদেষ্টার পদত্যাগ কার্যকর হতে পারে সোমবার (২৭ নভেম্বর)। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত হবে।

এরপরই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্য ৪৮ জন। তাদের মধ্যে ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে ২০ নভেম্বর পদত্যাগ করেন টেকনোক্র্যাট দুই মন্ত্রী, এক প্রতিমন্ত্রী।

তারা হলেন– বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। ফলে বর্তমান সরকারের মন্ত্রিসভার সদস্য ৪৫ জন।এছাড়া একই দিন প্রধানমন্ত্রীর তিন উপদেষ্টা পদত্যাগপত্র জমা দেন।

তারা হলেন– প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ-বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানান, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে টেকনোক্র্যাট দুই মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর তিনজন উপদেষ্টা পদত্যাগপত্র জমা দিয়েছেন।

পদত্যাগপত্র জমা দিলেও তা কার্যকর না হওয়া পর্যন্ত তাদের অফিস করতে বাধা নেই।মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে টেকেনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রী ও তিনজন উপদেষ্টা পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগ কার্যকর করার পদ্ধতি আছে, সেই প্রক্রিয়াটা আমরা শুরু করেছি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: