জাতীয়

এখন আর সংলাপের সুযোগ নেই পিটার হাসের সাথে সাক্ষাৎ শেষে বললেন ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। আজ (১৫ নভেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে শর্তহীন সংলাপের আহ্বান জানিয়ে আওয়ামী লীগকে দেয়া ডোনাল্ড লু’র চিঠি পৌঁছে দিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত।

সাক্ষাৎ শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, কোনো পূর্বশর্ত ছাড়া সংলাপের আহ্বান জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত। তবে যেকোনো মুহূর্তে নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে, এখন আর সংলাপের সুযোগ নেই।এ সময় ওবায়দুল কাদের বলেন, আলোচনায় যা উঠে এসেছে, তা আগেও বলেছেন মার্কিন রাষ্ট্রদূত।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের কথা বলেছেন তিনি। সেই সাথে কোনো পূর্বশর্ত ছাড়াই রাজনৈতিক দলগুলোকে নিয়ে আলোচনারও আহ্বান জানিয়েছেন। তবে আলোচনা করতে হলে তো কোনো দলকে বাদ দেয়া যাবে না। শতাধিক দল নিয়েও আলোচনা করা যেতে পারে। তবে এখন সেই সুযোগ নেই।

কোনো মুহূর্তে তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন।এ সময় শর্তহীন সংলাপ নিয়ে ডোনাল্ড লু এর চিঠির প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই চিঠির বিষয়বস্তু নিয়ে আমরা পার্টির প্রেসিডেন্ট ও নির্বাহী নেতাদের সাথে আলোচনা করে একটা জবাব দেবো। পার্টির দৃষ্টিকোণ থেকেই এই চিঠির উত্তর দেয়া হবে।

তবে হাতে সময় খুবই কম।তিনি আরও বলেন, আমরা আগে বলেছিলাম, বিএনপি প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে যে এক দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে সেটা থেকে বেরিয়ে এলে আমরা আলোচনার বিষয়ে ভেবে দেখবো। কিন্তু এখন আর সেই সুযোগও নেই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: