আন্তর্জাতিক

আবারও ৪০ শিশুর মরদেহ উদ্ধার এক বাড়ি থেকেই

গাজা উপত্যকার সীমান্তবর্তী ইসরায়েলি অঞ্চল কিবুৎজ। প্রায় ৭৫০ জনের ইসরায়েলি কৃষক সম্প্রদায়ের বসবাস এখানে।এই অঞ্চল থেকেই অন্তত ৪০ শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে কয়েকটি শিশুর মরদেহ থেকে মাথা বিচ্ছিন্ন ছিল। খবর রয়টার্স।

শনিবার (৭ অক্টোবর) ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস অনুপ্রবেশ করলে শুরুতে কিবুৎজ শহরে প্রবেশ করে যোদ্ধারা। সে সময় ছোট্ট এই অঞ্চলটি ব্যাপক হামলা চালানো হয়।

এদিকে, রয়টার্স জানিয়েছে, কিবুৎজের অনেক ঘর-বাড়ি জ্বালিয়ে দিয়েছেন হামাসের সদস্যরা।ইসরায়েলি সংবাদমাধ্যমগুলো জানায়, মঙ্গলবার কাফা আযা কিবুৎজের ধ্বংসযজ্ঞ দেখাতে সেখানে কয়েকজন সাংবাদিককে নিয়ে যায় ইসরায়েলি বাহিনী। ওই ছোট্ট অঞ্চলটিতে প্রায় ৭০ জনকে হত্যা করেছেন হামাসের সদস্যরা।

ইসরায়েলি টিভি চ্যানেল আই২৪নিউজের সাংবাদিক নিকোল জেদেক বলেছেন, সেখানকার চিত্র ‘সত্যিকার অর্থে ভয়াবহ।তিনি আরও বলেছেন, ‘কেউ আশা করেনি পরিস্থিতি এমন হবে। সেনাদের কাছ থেকে শুনেছি অন্তত ৪০ শিশুকে গার্নার থেকে নিয়ে যাওয়া হয়েছে। তাদের বিছানাগুলো উল্টানো ছিল। স্ট্রলগুলো ফেলে যাওয়া হয়েছে। সবগুলো ঘরের দরজা খোলা ছিল।’

এই সাংবাদিক জানিয়েছেন, কিবুৎজে হামাসের হামলায় ঠিক কতজন নিহত হয়েছেন সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। কারণ সেনারা এখনো মরদেহ উদ্ধার করছেন এবং সেগুলো গণনা করছেন।যদিও ঘটনাস্থলের সামরিক মুখপাত্র বলেছেন, হামলায় অন্তত কয়েক ডজন বাসিন্দা নিহত হয়েছেন।

%d bloggers like this: