লাইফ স্টাইল

মুখের উজ্জ্বলতা হারাচ্ছে ভিটামিন ই ক্যাপসুল ত্বকের সব সমস্যার সমাধান

সুন্দর হতে কে না চায়! সেইমতো অনেকেই বিভিন্ন নামিদামি প্রোডাক্ট, বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করেন । তবে সেক্ষেত্রে অনেকসময় মোটা অঙ্কের টাকা খরচ করেও সঠিক ফলাফল পাওয়া যায় না । কিন্তু এমন এক ক্যাপসুল আছে যা আপনি ব্যবহার করলে মুক্তি পেতে পারেনমুখের বিভিন্ন সমস্যা থেকে এবং বাড়িয়ে তুলতে পারেন মুখের উজ্জ্বলতা।

এই ক্যাপসুলটি খুব সহজেই প্রায় সব ওষুধের দোকানেই পেয়ে যাবেন। ক্যাপসুলটির দামও কিন্তু সাধ্যের মধ্যেই। এটি হলো ভিটামিন ই ক্যাপসুল। নিয়ম মাফিক ভিটামিন ই ব্যবহার করলে ভালো ফল পাওয়া যায়, এই ক্যাপসুল ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা যেমন- ব্রণ, ফুসকুরি, দাগ ছোপ দূর করে সেই সঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে ত্বককে করে তোলে আরও সুন্দর। এই ক্যাপসুল আমাদের ত্বককে রক্ষা করার পাশাপাশি পুষ্টিও প্রদান করে, তাই মুখের যে কোনও সমস্যার একমাত্র সলিউশন হতে পারে এই ভিটামিন ই ক্যাপসুল।

ব্রণ হওয়ার পর যদি মুখে দাগ হয়ে যায়। তাহলে রোজ রাতে ঘুমানোর আগে ভিটামিন ই ক্যাপসুল থেকে শুধুমাত্র জেল বের করে নিয়ে একদম ব্রণর দাগের উপর লাগান। যতদিন না ত্বকের এই দাগ মিলিয়ে যাচ্ছে ততদিন আপনার মুখে এই ভিটামিন ই ব্যবহার করুন । এই ক্যাপসুলে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের ত্বকের দাগ ছোপ দূর করতে সাহায্য করে এবং মৃত কোষগুলিকে সরিয়ে দেয়।

সারারাত চোখের নিচে ভিটামিন ই লাগিয়ে রাখলে যাদের চোখের নীচে কালো দাগ আছে, সেই দাগ দূর হবে। তবে জেল লাগানোর পর হালকা করে ম্যাসাজ করতে হবে। এটা প্রতিদিন লাগালে ডার্ক সার্কেল এর সমস্যাও দূর হবে।একটা ছোট্ট পাত্রতে ২ চামচ টক দই নিয়ে তাতে মাত্র কয়েক ফোঁটা লেবুর রস এবং একটা ভিটামিন ই ক্যাপসুল থেকে জেল বের করে সেটা ভালো করে মিশিয়ে মুখে উপর লাগিয়ে রাখুন।

মিনিট দশেক পরে ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন । সপ্তাহে যদি এই মিশ্রণ দুবার করে মুখে লাগানো হয় তাহলে এই মিশ্রণ আপনার মুখের ত্বককে পুষ্টি প্রদান করবে, কালো দাগ ছোপ দূর করবে এবং উজ্জ্বলতাও বৃদ্ধি করবে ।এছাড়াও মুখে টান ধরে থাকলে এবং শুষ্ক ত্বক হলে এই সমস্যাও দূর করতে সক্ষম ভিটামিন ই।

এক চামচ মধুর সঙ্গে দু চামচ দুধ এবং দুটি ভিটামিন ই ক্যাপসুলের জেল মিশিয়ে মিশ্রণ বানিয়ে মুখের উপর লগিয়ে প্রায় মিনিট পনেরো পর মুখ ধুয়ে নিন। একটি সপ্তাহে মাত্র দুই থেকে তিনবার এই মিশ্রণ মুখে ব্যবহার করুন, ফলাফল দেখে চমকে উঠবেন আপনি নিজেই। এই সবইএ দারুণ কাজ দেয়। তবে ত্বকের বিশেষ সমস্যা থাকলে বিশেষজ্ঞের মতামত নিন।

%d bloggers like this: