জাতীয়

আবারও ক্ষমা চাইলেন শামীম ওসমান হাত জোড় করে

হজ থেকে ফিরে এসে মাদক নির্মূলে কাজ করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। এ সময় নিজের অজান্তে কোনো ভুল করে থাকলে সর্বসাধারণের কাছে হাত জোড় করে ক্ষমা চান তিনি। শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে বাবা-মাসহ পরিবারের সদস্যদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সর্বসাধারণের কাছে তিনি ক্ষমা প্রার্থনা করেন।

মৃত্যুর কথা স্মরণ করে শামীম ওসমান বলেন, আজকে আমাদের ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন। সে বয়সে আমার অনেক ছোট। তাই আমি একটা কথা সবার উদ্দেশ্যে বলতে চাই, মানুষের জীবন অনেক ছোট। এই ছোট জীবনে আমরা অনেক সংঘাতে জড়িয়ে পড়ি। যা আমাদের উচিত না।

আমি আগামীকাল সপরিবারে আল্লাহর ঘর তাওয়াফ করতে যাব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। সেখানে যেয়ে আমি নিজের জন্য যেভাবে দোয়া করবো, আমি চাই আমার এলাকার ও দেশেরসহ সমগ্র মুসলিম উম্মাহের জন্য দোয়া করতে। আল্লাহ রাব্বুল আলামিন যেন আমাকে সেই তৌফিক দান করেন। এই জন্য সবাই দোয়া করবেন।

সকলের কাছে ক্ষমা প্রার্থনা করে তিনি বলেন, আমি একজন মানুষ। ফেরেশতা এবং শয়তানের ভুল হয় না। মানুষ হিসেবে আমার ভুল হতেই পারে। রাজনীতি করি অনেক সময় অনেক কথা বলতেই হয়। হয়তো আমার অপজিশনে যারা আছেন তারা কষ্ট পান। আমি তাদের সকলের কাছে ক্ষমা চাচ্ছি হাত জোড় করে। ভুল ত্রুটি হতেই পারে, হয়তো হয়েছেও। তাই সকলের কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি।

ফিরে আসবো কিনা আমি জানি না। আপনারা দোয়া করবেন। এই কবরস্থানে আমার বাবা-মাসহ পরিবারের অনেকে শুয়ে আছেন। আমিও যেন এখানে তাদের সঙ্গে থাকতে পারি এই দোয়া করবেন।হজ থেকে ফিরে মাদক নির্মূলে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে শামীম ওসমান বলেন, আমি যখন প্রথম হজে যাই তখন আল্লাহর কাছে চেয়েছিলাম, যেন নারায়ণগঞ্জ থেকে নিষিদ্ধ যৌনপল্লী পুনর্বাসনের মাধ্যমে উঠায় দিতে পারি। আল্লাহ কবুল করেছিলেন শেখ হাসিনার উছিলায়।

আমি এবার আল্লাহর কাছে চাইবো, যেভাবে মাদক চারিদিকে ছড়িয়ে পড়ছে, তা নির্মূলে যেন কাজ করতে পারি। পুলিশের একার পক্ষে এটা দূর করা সম্ভব নয়। আপনারা দোয়া করবেন, মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে যেন দলমত নির্বিশেষে সমাজের সকল ভালো মানুষদের নিয়ে যেন আমি কাজ করতে পারি। যেন মানুষের জন্য শান্তি এনে দিতে পারি। হজে গিয়ে আমি যেন আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে পারি এবং আপনাদের সেবা করতে পারি এই দোয়া চাই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: