বিনোদন

ভারতে সর্বোচ্চ আয়কারী ১০ সিনেমা

বলিউডের রোমান্টিক, অ্যাকশন, বায়োপিক কিংবা সামাজিক সিনেমাগুলো চলে বছরজুড়ে। দর্শকদের পছন্দের তালিকায় এখন রয়েছে শাহরুখ খান অভিনীত ও অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটি। মাত্র ১০ দিনে বক্স অফিস কালেকশন ৭০০ কোটির বেশি।

বছর শেষে বলিউডে সবচেয়ে এগিয়ে থাকে অমিতাভ বচ্চন, শাহরুখ, আমির, সালমান, অক্ষয়ের সিনেমা। সর্বাধিক আয়কারী ভারতীয় চলচ্চিত্রগুলো হল বলিউড (হিন্দি) চলচ্চিত্র।

২০১৪ সালের হিসাবে, বলিউড ভারতে নিট বক্স অফিস রাজস্বের ৪৩% প্রতিনিধিত্ব করে, তবে তেলুগু ও তামিল সিনেমার ৩৬% প্রতিনিধিত্ব করে এবং অন্যান্য আঞ্চলিক চলচ্চিত্র শিল্প ২১% রাজস্বের প্রতিনিধিত্ব করে।

চলুন জেনে নেই ভারতে সর্বোচ্চ আয়কারী ১০ সিনেমার তালিকা-

১০ সিনেমার তালিকা১০ সিনেমার তালিকা

এবার এই তালিকায় নতুন করে যুক্ত হবে শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা। হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদন অনুযায়ী, অ্যাটলি পরিচালিত প্যান-ইন্ডিয়ান সিনেমাটি শুক্রবার (১৫ সেপ্টেম্বর) দেশের বাজারে ব্যবসা করেছে ২১ কোটি রুপি।

প্রথম সপ্তাহ শেষে এই ছবির আয় ছিল ৩৮৯.৮৮ কোটি, আর ২১ কোটি যোগ হওয়ার পর তা বেড়ে এখন অর্ধকোটি টাকা ছাড়িয়েছে।বক্সঅফিসের ধামাকার পর এই আন্তর্জাতিক হিসাব জানা যায়।

দুবাই, কানাডা, আমেরিকার মতো বড় দেশগুলোতেও ‘জওয়ান’তুমুল ব্যবসা করেছে। বাংলাদেশেও ৪৬টি প্রেক্ষাগৃহে তুমুলভাবে রাজ করছে কিং খানের সিনেমাটি। আর বিশ্বব্যাপী এই আয়-ই ‘জওয়ান’কে নিয়ে গেছে ৭০০ কোটির ক্লাবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: