জাতীয়

নিত্য পণ্যের দাম কমার নিশ্চয়তা দিলেন অর্থ উপদেষ্টা

জিনিসপত্রের দাম রাতারাতি একেবারেই কমানো সম্ভব হবে না, কিন্তু দাম কমবে এটা নিশ্চিত বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের দপ্তরে বর্তমান মূল্যস্ফীতি ও খাদ্য সরবরাহ পরিস্থিতি পর্যালোচনা করতে এবং মূল্যস্ফীতি সহনীয় মাত্রায় কমিয়ে আনার জন্য সংশ্লিষ্টদের সঙ্গে এক বৈঠক শেষে এসব কথা জানান তিনি।

মানুষের মধ্যে একটা স্বস্তি মিলবে শিগগিরই জানান তিনি । এসময় বাজারের সিন্ডিকেটের বিষয়ে তিনি বলেন, এমন কোনো বিষয় নেই যে আমাদের নজরে আসেনি। বাজারের সিন্ডিকেটের বিষয়টি আমাদের নজরে এসেছে। আমার কিছু আইডিয়া আছে। গভর্নরও এ বিষয়ে জানে। আমাদের সচিবরাও অনেক অভিজ্ঞ। আমি তাদের বলেছি, তারা যেন আমাকে সবকিছু জানাবেন।

এখান ভয়ের কিছু নেই। ভয় করে, তোয়াজ করে কথা বলবেন না। যেকোনো সমস্যায় আমাকে বলবেন।মূল্যস্ফীতি ও মুদ্রানীতি এ দুটি বিষয় সমন্বয় করে কাজ করা হবে বলে জানান উপদেষ্টা ।তিনি বলেন, সমন্বয় করেই কাজ করা হবে।

তবে সমন্বয়হীনতার জন্য অর্থের অপচয় হয়। অর্থের অপচয় রোধ এবং সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে। সেটা দেশি সম্পদ হোক বা বিদেশ থেকে ধার করা হোক। এ দুটি ক্ষেত্রেই সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে। আমরা অর্থের অপচয় করব না।

আরও খবর

Sponsered content