জাতীয়

অস্থির কাঁচা মরিচের বাজার কেজি ৩২০ টাকা

কাঁচা মরিচের বাজার অস্থির হয়ে উঠেছে। সপ্তাহের ব্যবধানে কাঁচা মরিচের কেজিতে ১০০ থেকে ১২০ টাকা বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় এই পণ্য প্রকারভেদে বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩২০ টাকা দরে। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।এ ছাড়া সপ্তাহের ব্যবধানে প্রতিটি শাক সবজির দামও চড়া।

শাক সবজিতে দাম বেড়েছে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত।বাজার ঘুরে দেখা যায়- বরবটি, করলা, বেগুনসহ বেশ কয়েকটি সবজি বিক্রি হচ্ছে ১২০ টাকা। শসা ও গাঁজর বিক্রি হচ্ছে ১০০ টাকা। এ ছাড়া প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ২০০ টাকায়, কাঁকরোল ১০০ টাকা, গোল বেগুন ১২০ টাকা, পেঁপে ৫০ টাকা, পটল ৬০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, ধন্দুল ৬০ টাকা, কচুর লতি ৮০ টাকা, বেগুন (লম্বা) ৮০ টাকা, ঢেঁরস ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা, কচুর মুখি ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১০ টাকায়, দেশি হাইব্রিড জাতের পেঁয়াজ ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও আলুর বাজারেও টানা অস্থিরতা দেখা গেছে। আলু প্রতি কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৬০ থেকে ৬৫ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে এই পণ্যটির দাম বেড়েছে প্রায় ৫ টাকা।ব্যবসায়ীদের ভাষ্য, টানা কয়েকদিনের বৃষ্টির প্রভাবে এসব পণ্যে দাম বাড়ছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: