পরিবেশ

এবার ঝড়বৃষ্টির মধ্যে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

দেশের বিভিন্ন জেলাতে ঝড়বৃষ্টির দেখা মিলেছে। কোথাও কোথাও দমকা হাওয়া বয়ে যাচ্ছে। যদিও ঝড়বৃষ্টির মাঝে বিভিন্ন স্থানে ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।এমন অবস্থায় সারা দেশে গরম আরও বাড়তে পারে বলে ধারণা আবহাওয়া অফিসের। এর মধ্যে ৫ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গরমে ওষ্ঠাগত প্রাণ-প্রকৃতি। রাজশাহীতে রোববার (২৩ জুন) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের আরও কয়েক অঞ্চলেও তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রির ওপরে, যা তাপপ্রবাহ হিসেবে বিবেচিত। এদিন ঢাকায়ও তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির ওপরে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, দেশের সব বিভাগেই সোমবার (২৪ জুন) সন্ধ্যা পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে। তবুও এ সময় সারা দেশে বাড়তে পারে তাপমাত্রা।এ ছাড়া আবহাওয়া অফিস বলছে, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ।

এ তাপ্রবাহ সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।তবে সারা দেশে আজ রাত থেকে আগামীকাল মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার রাতে সারা দেশে তাপমাত্রা সামান্য কমতে পারে। পরদিন বুধবার (২৬ জুন) দিনের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।

%d bloggers like this: