জাতীয়

বিচারের নামে ড. ইউনূসকে হয়রানি করা হচ্ছে বললেন ব্যরিস্টার খোকন

নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে বিচারের নামে হয়রানি করা হচ্ছে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

আজ বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।তিনি বলেন, ‘বাংলাদেশের অত্যান্ত স্বনামধন্য ব্যক্তিত্ব। পৃথিবীতে যাকে সবাই সম্মান করে। বিশ্বের বিভিন্ন দেশের মিউজিয়ামে যে বাংলাদেশির নাম আছে। আমি মরিশাস গিয়েছিলাম।

এটি একটি দ্বীপ রাষ্ট্র। সেখানেও তাদের মিউজিয়ামে ড. ইউনূসের ছবি দেখেছি। এই ব্যক্তিকে কিভাবে হয়রানি করা হচ্ছে, তা আপনারা দেখছেন, অকল্পনীয়।ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘আমি মনে করি এতে যারা তাকে হয়রানি করছেন তাদের এবং সরকারের সম্মানও নষ্ট হচ্ছে।

বাংলাদেশের সম্মান, ইমেজ নষ্ট হচ্ছে, ক্ষতিগ্রস্থ হচ্ছে।তিনি বলেন, ‘কেউ কেউ বলেন- তিনি নোবেল পেলেন কেনো এটাই তার দোষ। আমি মনে করি তাকে হয়রানি করা হচ্ছে, অপমান করা হচ্ছে।

এ সময় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) ও র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদের বিচার নিয়ে সন্দেহ প্রকাশ করে মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘বেনজীরকে নিয়ে র‌্যাব ও পুলিশকে পৃথক তদন্ত করা উচিৎ।

আরও খবর

Sponsered content