Uncategorized

রাশিয়ার নিয়ন্ত্রিত দুই অঞ্চলে ইউক্রেনের হামলা নিহত ২৬জন

ইউক্রেনের রুশ নিয়ন্ত্রিত লুগানস্ক ও খেরসন অঞ্চলে ইউক্রেনীয় বাহিনীর হামলায় অন্তত ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেক মানুষ। এর মধ্যে খেরসন অঞ্চলে হামলায় ২২ জন ও লুগানস্ক অঞ্চলে হামলায় ৪ জন নিহত হয়েছেন।আজ শনিবার (৮ জুন) বার্তাসংস্থা এএফপির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার রুশ-নিয়ন্ত্রিত লুগানস্ক এবং খেরসন অঞ্চলে ইউক্রেনের হামলায় ২৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেক মানুষ।খেরসনের রাশিয়ান নিযুক্ত কর্তৃপক্ষের প্রধান ভ্লাদিমির সালদো টেলিগ্রামে লিখেছেন, হামলায় দক্ষিণ খেরসন অঞ্চলের সাদোভ গ্রামের একটি দোকান ধ্বংস হয়ে গেছে। এ সময় সেখানে অনেক দর্শনার্থী এবং কর্মচারী ছিলেন।

পরে পার্শ্ববর্তী বাড়ির বাসিন্দারা ক্ষতিগ্রস্তদের সাহায্য করতে ছুটে আসার পরপরই সেখানে একটি হিমারস ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে মোট ২২ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন।অন্যদিকে শুক্রবার লুগানস্কে রুশ-নিযুক্ত কর্মকর্তারা জানান, লুগানস্কের পূর্ব অঞ্চলে একটি অ্যাপার্টমেন্ট ব্লকে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় চারজন নিহত এবং আরও ৪০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

শুক্রবার সকালে সেখানে ক্ষেপণাস্ত্র হামলা হয়।মস্কো-সমর্থিত অঞ্চলের সরকার টেলিগ্রামে বলেছে, হামলার পর সেখানকার একটি অ্যাপার্টমেন্ট ব্লকের একটি অংশ ধসে পড়ে। নিহত চারজনই বেসামরিক ব্যক্তি। তাদের মরদেহ মৃতদেহ ধ্বংসস্তূপ থেকে সরানো হয়েছে।

%d bloggers like this: