বিনোদন

কান চলচ্চিত্র উৎসবের সেরা পুরস্কার জিতলেন বাঙালি অভিনেত্রী

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ ‘কান চলচ্চিত্র উৎসব’-এর পর্দা নামবে শনিবার (২৫শে মে)। গত ১৪ই মে ফ্রান্সের দক্ষিণ উপকূলীয় শহর কানে বসেছে উৎসবটি। উৎসবের সেরা পুরস্কার জিতেছে ভারতীয় সিনেমা ‘দ্য শেমলেস’। কানের ৭৭তম আসরের প্রতিযোগিতা বিভাগে আঁ সার্তে রিগায় জায়গা করে নিয়েছে সিনেমাটি।

 রাতে ঘোষণা করা হয়েছে আঁ সার্তে রিগা বিভাগের পুরস্কার। যেখানে ‘দ্য শেমলেস’সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন কলকাতার অভিনেত্রী অনসূয়া সেনগুপ্ত।প্রথম ভারতীয় হিসেবে কানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন তিনি। উৎসবের অফিশিয়াল মনোনয়ন পাওয়ার পর থেকেই আলোচনায় ছিল ‘দ্য শেমলেস’।

কানে প্রিমিয়ারের পর থেকেই প্রশংসায় ভাসছিল সিনেমাটি। সিনেমাটি নির্মাণ করেছেন কনস্টানটিন বোজানভ।মূলত ‘দ্য শেমলেস’ একজন যৌনকর্মীকে নিয়ে সাজানো হয়েছে সিনেমাটির গল্প। যিনি দিল্লির একটি যৌনপল্লিতে এক পুলিশকে হত্যা করে ফেরারি হন। সিনেমায় যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন অনসূয়া। তার চরিত্রের নাম ‘রেনুকা’।

বিশ্বের প্রান্তিক জনগোষ্ঠীকে এই পুরস্কার উৎসর্গ করেছেন তিনি।প্রসঙ্গত, কলকাতাতেই বড় হয়েছেন অনসূয়া। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য নিয়ে পড়াশোনা করেছেন তিনি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: