বিনোদন

এবার পাঠানের রেকর্ড ভেঙে জাওয়ান দিয়ে নতুন ইতিহাস গড়লেন শাহরুখ খান

বলিউড বাদশা শাহরুখ খানের জন্মই যেন হয়েছে নিত্যনতুন সব রেকর্ড গড়া আর ভাঙার জন্য। এবার সদ্য মুক্তি পাওয়া ‘জাওয়ান’ ছবির মাধ্যমে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন বলিউড বাদশাহ।

দশ হাজার প্রেক্ষাগৃহে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে ‘জাওয়ান’। প্রথম দিন শুধু ভারত থেকেই ছবিটি আয় করেছে পৌনে এক কোটি রুপি। ছবি মুক্তির পর শুধু প্রথম দিন নয়, যে কোনো দিনের ক্ষেত্রে সর্বোচ্চ আয় এটি।

এর আগে মুক্তির দ্বিতীয় দিন ‘পাঠান’ ছবির আয় হয়েছিলো ৭০ কোটি রুপি।শুধু হিন্দি ভার্সন থেকেই ‘জাওয়ান’ আয় করেছে ৬৫ কোটি রুপি যা হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে নজিরবিহীন।

চলতি বছরের শুরুতে ‘পাঠান’ ছবি দিয়ে ৫৭ কোটি রুপি আয় করে এই রেকর্ড গড়েছিলেন শাহরুখ নিজেই। এবার নিজের সেই রেকর্ড ভেঙে নতুন করে ইতিহাস রচনা করলেন বলিউড কিং।

শুধু তাই নয়, বিশ্বজুড়ে হিন্দি ছবির ইতিহাসে মুক্তির প্রথম দিনে সর্বোচ্চ আয়ের মাইলফলকও স্পর্শ করেছেন শাহরুখ। মুক্তির প্রথম দিন বিশ্বজুড়ে ‘জাওয়ান’ ছবির ঝুলিতে জমা পড়েছে ১৫০ কোটি রুপিরও বেশি।

অবশ্য এই রেকর্ড শুধু হিন্দি ভার্সনের জন্য। ভারতীয় ছবি হিসেবে মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয়কারী তিনটি ছবি হলো আরআরআর (২২৩ কোটি রুপি), বাহুবলি ২ (২১৪ কোটি রুপি) এবং কেজিএফ ২ (১৬৪ কোটি রুপি)।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: