ভিন্ন স্বাদের খবর

৭০ কিলোমিটার চলল ট্রেন চালক ছাড়াই ঘটেনি হতাহতের ঘটনাও

বিনা চালকে প্রায় ৭০ কিলোমিটার পথ অতিক্রম করেছে ভারতের একটি মালবাহী ট্রেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে ট্রেনটিকে দ্রুত গতিতে বেশ কয়েকটি স্টেশন অতিক্রম করতে দেখা যায়। এতে কোনো হতাহতের ঘটনাও ঘটেনি। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা যায়,  পাথরের টুকরো নিয়ে ট্রেনটি যাচ্ছিল ভারতের জম্মু থেকে পাঞ্জাবে।

মালবাহী ট্রেনটি চালক ছাড়া ৭০ কিলোমিটারের (৪৩.৪ মাইল) বেশি ভ্রমণের ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত করছে ভারতীয় রেলওয়ে।বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ট্রেনটি চালক ছাড়াই জম্মু ও কাশ্মীরের কাঠুয়া থেকে পাঞ্জাবের হোশিয়ারপুর জেলা পর্যন্ত চলেছিল। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে ট্রেনটি থামানো হয় এবং কেউ আহত হয়নি।

রেল কর্তৃপক্ষ প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানায়, রোববার স্থানীয় সময় ৭টা ২৫ মিনিট থেকে ৯টার মধ্যে ঘটনাটি ঘটে। ৫৩টি ওয়াগনের ট্রেনটি পাথরের কুচি বহন করছিল। জম্মু থেকে পাঞ্জাব যাওয়ার পথে কাঠুয়াতে থামে ট্রেনটি, কর্মকর্তা-কর্মচারী বদলানোর জন্য।রেল কর্মকর্তারা বলছেন, ট্রেনের চালক ও তার সহকারী নেমে যাওয়ার পর এটি রেলপথের একটি ঢাল ধরে নামতে শুরু করে।

ট্রেনটি ঘণ্টায় প্রায় ১০০ কিলোমিটার বেগে চলেছিল এবং থামার আগে প্রায় পাঁচটি স্টেশন অতিক্রম করে।লন্ত ট্রেন সম্পর্কে সতর্ক হওয়ার পরপরই কর্মকর্তারা ওটার পথের রেল ক্রসিং বন্ধ করে দেন। রেল কর্তৃপক্ষ পিটিআইকে জানিয়েছেন, একজন রেল কর্মকর্তা ট্রেন থামানোর জন্য ট্র্যাকে কাঠের ব্লক রাখেন। তারপর ট্রেনটি থামানো সম্ভব হয়।

কাঠের ব্লকই ট্রেনের গতি কমাতে সাহায্য করেছে। রেলওয়ে কর্তৃপক্ষ পিটিআইকে জানিয়েছে, ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে কাঠুয়ায় ট্রেনটি থামার পরে আবার চলা শুরুর সঠিক কারণ চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: