আন্তর্জাতিক

বছরের শুরুতেই গাজায় ইসরায়েলের বিমান হামলা নিহত ছাড়াল ২১৮০০ জন

বছরের শুরুটা অন্যান্য জায়গায় আলোকিত ভাবে হলেও গাজায় তা পালিত হয়েছে গাজাবাসীর রক্তে রাঙিয়ে। বছর শুরুর প্রথম দিনেও ইসরায়েলি হামলা থেকে রক্ষা পেল না গাজাবাসী।

বিশ্ব যখন আতশবাজির আলোক ছটায় নতুন বছরকে বরণ করে নিচ্ছিল, তখন ফিলিস্তিনিরা আকাশ থেকে ইসরায়েলের বোমা হামলায় দিচ্ছি প্রাণ। আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর বিমান গাজায় বেসামরিক লক্ষ্যবস্তুকে কেন্দ্র করে বোমা হামলা চালিয়েছে।

এই হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। এ নিয়ে গাজায় এ পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৮০০ জনে।

ফিলিস্তিনি সংবাদ সংস্থা ওয়াফা নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, নতুন বছরের প্রথম দিনের প্রথম প্রহরের দিকেই ইসরায়েলি বাহিনী গাজার জয়তুন জেলায় বোমা হামলা চালায়।

স্থানীয় স্বাস্থ্য বিভাগের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থাটি জানিয়েছে, এই হামলায় বেশ কয়েকজন বেসামরিক লোক নিহত হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

এর বাইরেও আল-মাগাজি শরণার্থীশিবির, নুসেইরাত শরণার্থী শিবিরসহ আরও বেশ কয়েকটি স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। এসব হামলায় বেশ কয়েকজনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে অধিকাংশই শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য বিভাগের বরাত দিয়ে আল-জাজিরা জানিয়েছে গত ৭ অক্টোবর থেকে চলা যুদ্ধে এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় গাজায় অন্তত ২১ হাজার ৮২২ জন প্রাণ হারিয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও ৫৬ হাজার ৪৫১ জন।

%d bloggers like this: