শিক্ষা

আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্ট শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ময়মনসিংহের নান্দাইলে মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্ট শিক্ষাবৃত্তি পরীক্ষা ২০২৩ দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত উপজেলার খারুয়া ইউনিয়নের দেওয়ানগঞ্জ বাজার সংলগ্ন মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় এই শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মাওলানা আফতাব উদ্দিন দাখিল মাদরাসায় ১৬টি মাদরাসার ১৫৮জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে অষ্টম শ্রেণির ১০৩জন ও ৫ম শ্রেণির ৫৫ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়,শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষাকে কেন্দ্র করে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।

 জানা গেছে,শিক্ষাবৃত্তি পরীক্ষায় ৫ম শ্রেণির মেধা তালিকায় ১ম থেকে ২০ তম এবং অষ্টম শ্রেণির মেধা তালিকায় ১ম থেকে ৩০ম পর্যন্ত প্রত্যেককে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হবে।

মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মো. ওয়ালিউল্লাহ বলেন, মাদরাসার শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্যই এই শিক্ষাবৃত্তি চালু করা হয়েছে। ট্রাস্টের কো-অর্ডিনেটর মাওলানা তারিক জামিল বলেন,২য় বারের মত শিক্ষাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষায় ১৬টি মাদরাসার ১৫৮জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য আমরা এ বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করেছি।পরীক্ষায় হল সুপারের দায়িত্ব পালন করেন মাওলানা আশিকুল ইসলাম, সার্বিক ব্যবস্থাপনায় ও কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন মাওলানা আফতাব উদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের কোষাধ্যক্ষ মাওলানা আব্দুস সাত্তার।

পরীক্ষা হল পরিদর্শন করেন মাওলানা আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসার চিফ এডভাইজার লেখক গবেষক ও ইসলামি চিন্তাবিদ অধ্যক্ষ মো.মোহিবুল্লাহ আজাদ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: