ভিন্ন স্বাদের খবর

এবার মানুষের কানে জাল বুনেছে মাকড়সা

কানের ভেতর অদ্ভুত শব্দ আর তীব্র যন্ত্রণা। শেষমেশ বাধ্য হয়ে হাসপাতালে গেলেন এক নারী। পরীক্ষা-নিরীক্ষার পর হতবাক চিকিৎসক। দেখা গেল, কানের ভেতরে রয়েছে একটি জীবিত মাকড়সা। সেখানে জাল বুনে রীতিমতো বাসা বেঁধেছে সেটি।

সম্প্রতি চীনের সিচুয়ান প্রদেশে এ ঘটনা ঘটে। সেখানে হুইডং কাউন্টি পিপলস হসপিটালে ওই নারীর ডান কানের এন্ডোস্কপি করেন চিকিৎসকেরা। এন্ডোস্কপির সময় ধারণ করা ভিডিওটি ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, কানের ভেতরে পর্দার মতো কিছু একটা রয়েছে। সেটি আসলে ছিল মাকড়সার জাল। চিকিৎসক জালটি সরালে দেখা মেলে একটি মাকড়সার। একপর্যায়ে সেটি কানের ভেতর থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

হাসপাতালের চিকিৎসক হান জিংলং এর বরাতে ভারতী সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, এই মাকড়সার তৈরি জাল দেখতে কানের পর্দার মতো।

যখন প্রথম এন্ডোস্কপির ক্যামেরা কানে প্রবেশ করানো হলো, অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি। তবে কাছ থেকে দেখা গেল এর পেছনে কিছু নড়ছে। আমি জালটি সরালাম। এরপর মাকড়সাটি পালানোর চেষ্টা করল।

শেষ পর্যন্ত কোনো সমস্যা ছাড়াই সেটি বের করা হয়। হান জিংলং আরও বলেন, ওই নারী ভাগ্যবান কারণ, মাকড়সাটি বিষধর ছিল না। ফলে তার কানের তেমন একটা ক্ষতি হয়নি।

অন্যদের সতর্ক করে হাসপাতালের পক্ষ থেকে বলা হয়েছে, কেউ যেন কান থেকে নিজে কিছু বের করার চেষ্টা না করেন। কারণ, এ থেকে আঘাত পাওয়ার ঝুঁকি থাকে। তাই এ কাজে পেশাদারদের সহায়তা নিতে হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: