আন্তর্জাতিক

৬০ শতাংশ বাড়িঘর ধ্বংস করেছে ইসরায়েল-গাজার

৬০ শতাংশ বাড়িঘর ধ্বংস করেছে ইসরায়েল-গাজার

গাজায় যুদ্ধ বিরতি শেষ হতে না হতেই আবারো হামলা শুরু করেছে ইসরায়েল। গাজা প্রশাসন জানিয়েছে, দেড় মাসেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার বিমান হামলা ও বৃষ্টির মতো বোমাবর্ষণে সেখানকার ৬০ শতাংশ বাড়িঘর ধ্বংস হয়েছে। শুত্রবার এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, গাজায় প্রায় ৫০ হাজার পরিবার গৃহহীন হয়ে পড়েছে। বেশির ভাগ বাড়িঘর ধ্বংস হয়েছে গাজা নগরীসহ উপত্যকার উত্তরাঞ্চলে। এছাড়া গাজায় প্রায় আড়াই লাখ বাড়িঘর আংশিক ধ্বংস হয়েছে।ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায়।

জবাবে ওই দিনই পাল্টা হামলা শুরু করে ইসরায়েল।এর মধ্যে জেরুজালেমসহ ফিলিস্তিনের কয়েকটি জায়গায় আশ্রয়শিবিরে অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এছাড়া গাজা থেকে পালানোর সময় বেসামরিক লোকজনের ওপর ইসরায়েলি বাহিনীর বিমান হামলা চালানোর খবর এসেছে।

হামলা হয়েছে গাজার হাসপাতালেও। উল্লেখ্য, গাজায় ইসরায়েলের হামলায় নিহত হওয়ার সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে ৬ হাজার ১৫০টি শিশু এবং ৪ হাজার নারী রয়েছেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: