Uncategorized

১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে সংঘাতের আশঙ্কা নেই জানালেন কাদের

আগামী ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে আওয়ামী লীগ সংঘাতের কোনো আশঙ্কা করছে না বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এক সাংবাদিকের প্রশ্নে আওয়ামী লীগের এ শীর্ষ নেতা বলেন, গত কয়েক মাস ধরে এ শহরে (ঢাকা) বিএনপিও সমাবেশ করেছে, আমরাও করেছি। আপনারা (সাংবাদিক) তো পাল্টাপাল্টি বলে নিউজ করেছেন। কিন্তু পাল্টাপাল্টি মারামারি কোথাও হয়নি। এখানে এক দলের সঙ্গে অন্য দলের কোনো সংঘাত হয়নি। তারা (বিএনপি) এ ঢাকা শহরে প্রথমে পদযাত্রা করেছে।

পাশে আমাদের সমাবেশ হয়েছে। সেখানে তো কোনো বিশৃঙ্খলা হয়নি।১০ তারিখের সমাবেশ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ১০ তারিখ বিশ্ব মানবাধিকার দিবস। ওই দিনের জন্য তো আমরা নির্বাচন কমিশনের কাছে অনুমতি চেয়েছি, আমরা সমাবেশ করতে চাই। এখানে পাল্টাপাল্টি কেন? মানবাধিকার দিবস পালন আমাদের গণতান্ত্রিক অধিকার।

এখানে কোনো পাল্টাপাল্টি বিষয় নেই।বিএনপি নির্বাচনে না আসা প্রসঙ্গে সাধারণ সম্পাদক বলেন, একটা বিষয় পরিষ্কার, বিএনপি সিদ্ধান্ত নিয়েই এ নির্বাচন বয়কট করেছে। এখন আমরা কি করতে পারি? এর আগে গত শনিবার ঢাকায় সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন বলেন, ১০ ডিসেম্বর বিএনপি-জামায়াতের হামলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা আহত হয়েছেন।

বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে এ দিনে বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করা হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির কেন্দ্রীয় নেতারা।

অন্যদিকে গুম-খুনের শিকার এবং দলটির কারাবন্দি নেতাকর্মীর পরিবারের সদস্যদের নিয়ে ১০ ডিসেম্বর বেলা ১১টায় ‘মায়ের ডাক’ সংগঠনের ব্যানারে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হতে পারে।

%d bloggers like this: