ভিন্ন স্বাদের খবর

কুমিরকে পাল্টা কামড় দিয়ে প্রাণে বাঁচলেন কৃষক

অস্ট্রেলিয়ার এক কৃষক লেকের পাড়ে গিয়ে বিপদে পড়েছিলেন। হঠাৎ এক কুমির পা কামড়ে ধরে গভীর পানিতে টেনে নিয়ে যাচ্ছিল তাকে। প্রথমে কুমিরটিকে লাথি মেরে তিনি ছাড়া পাওয়ার চেষ্টা করেন। এতে কাজ না হওয়ায় পরে তিনি পাল্টা কামড় বসান কুমিরকে। আর তাতেই প্রাণে বাঁচেন তিনি। খবর বিবিসির

সৌভাগ্যবান ওই কৃষকের নাম কলিন ডেভেরক্স। যদিও নর্দান টেরিটোরিতে ১০ ফুট লম্বা সেই নোনাপানির কুমিরের কামড় খেয়ে এক মাস হাসপাতালে কাটাতে হয়েছে তাকে। ডেভেরক্স পেশায় একজন পশুপালক। গত মাসে ফিনিস নদীর কাছে বেড়া দেয়ার কাজে যাওয়ার সময় তিনি ওই লেকের পাড়ে থেমেছিলেন। আর তখনই ঘটে দুর্ঘটনা।

ডেভেরক্স জানান, লেকের মাঝখানে কিছু মাছ সাঁতার কাটছে দেখে তিনি থেমেছিলেন। এরপর আবার রওনা হওয়ার সময় হঠাৎ একটি কুমির তার ডান পা কামড়ে ধরে টানতে টানতে পানির ভেতরে নিয়ে যাচ্ছিল। তখন তিনি প্রথমে আরেক পা দিয়ে কুমিরের বুকে লাথি মারার চেষ্টা করেন। কিন্তু তাতে কাজ না হওয়ায় কুমিরটিকে কামড় দেন।

তিনি বলেন, ‌‘আমি একরকম বেকায়দায় ছিলাম যে, আমার দাঁতের কামড় লাগে কুমিরের চোখের পাতায়। সেটি বেশ পুরু ছিল, অনেকটা চামড়া ধরে থাকার মতো। কিন্তু আমি ফের চোখের পাতা কামড়ে ধরলে কুমিরটি আমাকে ছেড়ে দেয়। সঙ্গে সঙ্গে আমি লাফ দিয়ে উঠে যাই। বড় বড় পা ফেলে যেখানে আমার গাড়ি ছিল সেদিকে যাই।

%d bloggers like this: