জাতীয়

বিএনপি মহাসচিব ফখরুল আটক

পুলিশ ও সরকারি দলের বিরুদ্ধে হামলা চালিয়ে মহাসমাবেশ বানচালের অভিযোগ এনে সারাদেশে হরতাল পালন করছে বিএনপি। রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে শুরু হওয়া এই হরতালের প্রথম প্রহরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করেছে পুলিশ।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এই তথ্য জানিয়েছেন।এর আগে সকালে বিএনপি মহাসচিবের গুলশানের বাসায় যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তাকে আটক করা হয়েছে বলে জানান শায়রুল।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের এডিসি মাহবুবুল হক সজীব ঢাকা মেইলকে বলেন, মির্জা ফখরুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আমরা তাকে ডিবি কার্যালয়ে নিয়ে এসেছি।

এর আগে গতকাল শনিবার (২৮ অক্টোবর) রাজধানীতে মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। এদিন ক্ষমতাসীন আওয়ামী লীগও রাজধানীতে সমাবেশ ডাকে। এতে রাজনীতিতে ব্যাপক উত্তাপ ছড়ায়। ডিএমপির অনুমতি পেয়ে লাখো জনতা নয়াপল্টনে জড়ো হলে মহাসমাবেশের কার্যক্রম যথারীতি শুরু হয়।

তবে এক পর্যায়ে পুলিশ এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপির নেতাকর্মীরা। এতে রণক্ষেত্রে পরিণত হয় রাজধানী। পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছোড়ে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পণ্ড হয়ে যায় মহাসমাবেশের কার্যক্রম। মঞ্চ ছাড়ার আগে বিএনপি মহাসচিব রোববার দেশব্যাপী হরতালের ঘোষণা দেন।

এদিকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষে পুলিশের এক কনস্টেবল মারা যান। আহত হন অন্তত ৪০ সদস্য। এছাড়া যুবদলের এক নেতাও মারা যান। আহত হন বিএনপির শতাধিক নেতাকর্মী।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: