জাতীয়

কমিশনের কাজ নয় রাজনৈতিক দলের সঙ্গে সমঝোতা করা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, রাজনৈতিক দলের সঙ্গে সমঝোতা কমিশনের কাজ নয়। তিনি আরও বলেন, সংবিধান অনুযায়ী আমরা এগিয়ে যাচ্ছি। রাজনৈতিক সমঝোতা বড় কথা নয়। যে দল আসবে আমরা তাদের নিয়েই নির্বাচন করব।নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকবেন কি? সাংবাদিকেরা এমন প্রশ্নের উত্তরে ইসি রাশেদা বলেন, সংলাপের কোনো উদ্যোগ হয়নি। কখন কীভাবে সংলাপ করব, যখন হবে তখন দেখা যাবে। আস্থার জায়গা নিয়ে আমরা কাজ করছি। উনারাদেরও (নির্বাচন বর্জনকারী) আস্থা ও মানসিকতার উন্নয়ন করতে হবে।

সরকার সুষ্ঠু নির্বাচন চায় দাবি করে তিনি বলেন, আমাদের একটা অবস্থান আছে। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করব। এটা আমাদের অঙ্গীকার। যেহেতু আমরা শপথ নিয়েছি, ভালো নির্বাচনই করব। আমরা অত্যন্ত নিষ্ঠাবান। এটা বিশ্বাস করা না করা তাদের ব্যাপার। এখানে আমাদের কিছু করার নেই।

এ পর্যন্ত যতগুলো নির্বাচন করেছি, কোথাও কোনো ব্যত্যয় করেছি? কোনো আইন ভঙ্গ করছি? আমরা ভালো নির্বাচন করার চেষ্টায় আছি। আমরা চাই একটা ভালো নির্বাচন হোক। এ জন্য নিরন্তর চেষ্টা করে যাচ্ছি। আমাদের আন্তরিকতার কোনো কমতি নেই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: