শিক্ষা

আবারও মধ্যরাতে ছাদ থেকে লাফিয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রায় তিন সপ্তাহ আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যুর রেশ কাটতে না কাটতেই রাজধানীতে ছাদ থেকে পরে একই বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রের মৃত্যু হয়েছে।

পুরান ঢাকার হাজারীবাগ এলাকায় বাসার ছাদ থেকে ‘লাফিয়ে পড়ে’ মারা গেছেন মীর জাওয়াদ নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী। তিনি ঢাবির উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জাওয়াদ আত্মহত্যা করেছেন না তার মৃত্যুর পেছনে অন্য কোনো কারণ আছে তাৎক্ষণিকভাবে সে বিষয়ে পরিষ্কারভাবে কিছু জানা যায়নি। তবে জাওয়াদ কিছুদিন ধরে হতাশায় ভুগছিলেন বলে জানা যায়। হতাশা থেকে তিনি আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

গত ২০ সেপ্টেম্বর গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হল থেকে পড়ে কাজী ফিরোজ নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছিল। তিনি চাইনিজ ল্যাংগুয়েজ অ্যান্ড কালচার বিভাগের ২০১৯-২০ শিক্ষবর্ষের ও বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। থাকতেন হলের ২০৩ নাম্বার রুমে৷ তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলায়।

%d bloggers like this: