শিক্ষা

আবারও ক্যান্সার কেড়ে নিল মাভাবিপ্রবি শিক্ষার্থীর প্রাণ

ক্যান্সারের সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত হার মানলেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) ছাত্রী নির্জনা আফরিন নিসা। পেলভিক ক্যান্সারে আক্রান্ত হওয়ার মাত্র দুই মাসের মধ্যে তাকে হারিয়ে শোকাহত আত্মীয়স্বজন ও সহপাঠীরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) ঢাকার মিরপুরে ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নির্জনা। ক্যান্সার আক্রান্স হয়ে মৃত নির্জনা মাভাবিপ্রবির রসায়ন বিভাগের স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, গত দেড় মাস আগে নির্জন খাবারে অরুচি এবং পেটে ব্যথা অনুভব করলে পরীক্ষা-নিরীক্ষা করলে তার পেটের এক পাশে তিনটি ছোট টিউমার ধরা পরে। এরপর অবস্থা আরও খারাপের দিকে গেলে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করিয়ে জানা যায় টিউমারের ভেতরে ক্যান্সারের জীবাণু রয়েছে।

অবস্থা আরও খারাপের দিকে গেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় তাকে।সেখানে চিকিৎসকরা জানান, তিনি ক্যান্সার প্রথম ধাপে রয়েছেন। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী একটি কেমোথেরাপি দিয়ে সুস্থভাবে বাসায়ও চলে যান তিনি।

কিন্তু বাসায় যাওয়ার মাত্র ৫ থেকে ৭ দিনের মাথায় আবারও অসুস্থতা অনুভব করলে তাকদ বিএসএমএমইউর অনকোলজি বিভাগে ভর্তি করা হয়।একদিন পর চিকিৎসকরা নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেলেও সেখানে সিট না পেয়ে মিরপুর ডেল্টা মেডিকেলের আইসিইউতে নেওয়া হয় তাকে।

সেখানে একদিন পরেই তার মৃত্যু হয়।নির্জনার এই আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার পরিবার ও বিশ্ববিদ্যালয়ের সহপাঠীদের মাঝে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: