ভিন্ন স্বাদের খবর

খেলনা পুতুল জমিয়ে গিনেজ বুকে নাম লেখালেন নারী

বিশ্বের সর্বাধিক খেলনা পুতুল (উইনি পো) জমিয়ে গিনেস ওয়াল্ড রেকর্ড গড়েছেন দেব হোফাম নামের এক নারী। বর্তমানে ওই নারীর সংগ্রহে ২৩ হাজার ৬৩২টি ব্যতিক্রমধর্মী খেলনা পুতুল রয়েছে। ২০০৮ সালে তিনি এ সংগ্রহ শুরু করেন। তিনি যুক্তরাষ্ট্রের উইসকনসিন এলাকার বাসিন্দা।

ডব্লিউটিএমজে টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।এতে বলা হয়েছে, হোফাম ২০০৮ সালে পুতুল সংগ্রহ শুরু করেন। তখন তার সংগ্রহে ছিল ২ হাজার ৮৯১টি পুতুল। কিন্তু বর্তমানে তার কাছে এ এ মিলনির নকশা করা কল্পিত ভাল্লুকসহ ২৩ হাজার ৬৩২টি বিভিন্ন ধরনের পুতুল রয়েছে।

যার ফলে তিনি এখন গিনেস ওয়াল্ডে সর্বাধিক সংগ্রহকারী হিসেবে রেকর্ড করেছেন।হোফামের বাসায় এখন পুতুলসামগ্রী দিয়ে ভরপুর। তার সংগ্রহের মধ্যে রয়েছে খেলনা পশুপাখি, কাপড়, পোশাক, অলঙ্কার, ঘড়ি, অঙ্কিত চিত্রসহ নানা জিনিস।

তিনি বলেন, আমার এসব সংগ্রহ, মানুষের সঙ্গে সাক্ষাৎ ও ভিন্নধর্মী কিছু করতে ভালো লাগে। আমার সংগ্রহে যা আছে তা একবারে দেখে শেষ করা যাবে না। গিনেস ওয়ার্ল্ডের স্বীকৃতি ও বিভিন্ন নিউজের ফিচার স্টোরির কারণে নানা জায়গায় অপরিচিত মানুষের থেকে শত শত জিনিস পেয়েছেন বলেও জানান তিনি।

ফাম জানান, আমি সবচেয়ে অবাক ও আশ্চর্য হই, আমার কাছে থাকা এসবের একটাও ডুপ্লিকেট না। তিনি এগুলোর সংগ্রহ বাকি জীবন চালিয়ে যাবেন এবং এসব নিয়ে তার একটি পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি

।কানাডার একটি জাদুঘর থেকে এ সংগ্রহের শুরু জানিয়ে তিনি বলেন, আমার মৃত্যুর পর আমি এগুলো সব একটি জাদুঘরে দান করে দান করে যাব।

%d bloggers like this: