বিজ্ঞান ও প্রযুক্তি

সোনা ও ডায়মন্ডের তৈরী জনপ্রিয় ১০টি স্মার্টফোন

বিশ্ব বাজারে বিক্রি হওয়া কয়েক কোটি টাকা মূল্যের ১০টি উল্লেখযোগ্য স্মার্টফোন। হ্যাঁ ঠিকই পড়েছেন! প্রায় ৩৬০ কোটি টাকা পর্যন্ত মূল্যের স্মার্টফোন বিদ্যমান আছে বাজারে। যেগুলিকে হীরে-জহরত থেকে শুরু করে সোনা, প্ল্যাটিনাম সহ একাধিক বহুমূল্য ধাতু ও রত্ন ব্যবহার করে ডিজাইন করা।

একনজরে দেখে নিন তেমনি ১০টি স্মার্টফোনের তালিকা :

১০। Falcon Supernova iPhone 6 Pink Diamond : সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের দশ নম্বরে এটি। এই তালিকায় অন্তর্ভুক্ত মডেল গুলির মধ্যে সবচেয়ে দামি স্মার্টফোন। চলতি বছরে অর্থাৎ ২০২১ সালে আমেরিকা ভিত্তিক লাক্সারি ব্র্যান্ড FALCON এই বিশেষ স্মার্টফোনটি ডেভলপ করেছে। ফ্যালকন সুপারনোভা আইফোন ৬ পিঙ্ক ডায়মন্ড ফোনে, প্লাটিনাম, ২৪ ক্যারেট গোল্ড এবং রোজ গোল্ড ব্যবহার করা হয়েছে। ফোনটির মূল্য প্রায় ৩৬০ কোটি টাকা।

৯। iPhone 4s Elite Gold : সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের নয় নম্বরে এটি। ফোনটি পূর্ববর্তী স্পেশাল এডিশন আইফোনের মতো এতেও ৫০০টিরও বেশি রোড গোল্ড ব্যবহার করা হয়েছে। ফোনের রিয়ার প্যানেলে, ২৪ ক্যারট গোল্ড এবং সেখানে থাকা অ্যাপল লোগোতে ৫৩টি ডায়মন্ড দেখা যাবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, তৎকালীন সময়ে এই ফোনের মাত্র দুটি ইউনিট ডেভলপ করা হয়েছিল। ফোনটির প্রায় ৭৪ কোটি টাকা।

৮। iPhone 4 Diamond Rose Edition : সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের আট নম্বরে এটি। ৫০০টিরও বেশি রোড গোল্ড দিয়ে তৈরী করা হয়েছে আইফোন ৪ ডায়মন্ড রোস এডিশন। আবার ডিভাইসে থাকা অ্যাপল লোগোতে স্বতন্ত্র ভাবে ৫৩টি ডায়মন্ড ব্যবহার করা হয়েছে, যার আভাস ফোনটির নামকরণেই পাওয়া গেছে। ফোনটির মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

৭। Goldstriker iPhone 3GS Supreme :সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের সাত নম্বরে এটি। গোল্ডস্ট্রিকার আইফোন ৩জিএস সুপ্রিম স্মার্টফোন, ৩৩০টি ডায়মন্ড এবং ২২ ক্যারট গোল্ড দিয়ে তৈরী। ফোনটির মূল্য প্রায় ২৪ কোটি টাকা।

৬। iPhone 3G Kings Button : সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের ছয় নম্বরে এটি। ১৮ ক্যারোট ইয়ালো, হোয়াইট এবং পিঙ্ক গোল্ড দিয়ে তৈরী এই স্মার্টফোনের চারিপাশে ১৩৮টি উৎকর্ষ মানের ডায়মন্ড বা হীরা খোদাই করে বসানো আছে। আবার, হোম বাটনে স্বতন্ত্র ভাবে একটি ৬.৬ ক্যারট হীরা -ও দেখা যাবে। ফোনটির মূল্য প্রায় ১৮ কোটি টাকা।

৫। Diamond Crypto Smartphone : সবচেয়ে দামি স্মার্টফোন এর লিস্টের পাঁচ নম্বরে এটি। এই ডায়মন্ড ক্রিপ্টো ‘বিশ্বের সর্বাধিক নিরাপদ স্মার্টফোন’ হিসাবে আখ্যায়িত। এর ভয়েস এবং মেসেজ কমিউনিকেশন সহ পুরো সিস্টেমই এনক্রিপ্ট করা আছে। এটি ১০ ক্যারট পিঙ্ক গোল্ড দিয়ে তৈরী। ফোনটির মূল্য প্রায় প্রায় ১০ কোটি টাকা।

৪। Gresso Luxor Las Vegas Jackpot : গ্রেসো লাক্সর লাস ভেগাস জ্যাকপট স্মার্টফোনের বাহ্যিক বডি, ১০৮ গ্রাম গোল্ড ও ৪৫.৫ ক্যারট ব্ল্যাক ডায়মন্ড দিয়ে ডিজাইন করা হয়েছে। আর, উক্ত ডিভাইসের কী-বোর্ডটি, ১৭টি ম্যানুয়াল পালিশ এবং লেজার বেসড শেপওয়্যার দিয়ে তৈরী। ফোনটির মূল্য প্রায় ৭ কোটি টাকা।

৩। Goldvish Le Million : উক্ত ফোনে একটি ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১,৬০০x১,২০০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল আছে। এটি গোল্ড, হোয়াইড এবং গোল্ড কালার অপশনে উপলব্ধ। ফোনটির মূল্য প্রায় ৭ কোটি টাকা।

২। Goldvish Revolution : গোল্ডভিস রেভোলিউশন স্মার্টফোনের দাম যেমন চমকে দেওয়ার মতো, তেমনি এতে থাকা ২৯ ক্যারেট VVS-1 গ্রেডেড ডায়মন্ড এবং ১৮ ক্যারট পিঙ্ক ও হোয়াইট গোল্ড ব্যবহার করে করা সুক্ষ ডিজাইন চোখ ধাঁধিয়ে দেবে আপনাদের। ফোনটির মূল্য প্রায় ৩.৫ কোটি টাকা।

১। Virtue Signature Cobra : বিশ্ববাজারে বিদ্যমান সবথেকে দামি স্মার্টফোনের মধ্যে একটি হল এটি। ভার্চু সিগনেচার কোবরা স্মার্টফোনের ডিজাইন করেছে ফরাসি ভিত্তিক জুয়েলারী কোম্পানি Boucheron। ফিচার হিসাবে এতে রয়েছে, একটি ৫.২ ইঞ্চির ফুল এইচডি (১,০৮০x১,৯২০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল এবং ২১ মেগাপিক্সেলের একক রিয়ার ক্যামেরা। ফোনটির মূল্য প্রায় ২.৩২ কোটি টাকা।

%d bloggers like this: