ভিন্ন স্বাদের খবর

নারী পুলিশের সঙ্গে হোটেলে ধরা খাওয়ার পর ডিএসপি থেকে কনস্টেবল

নারী পুলিশ কনস্টেবলকে নিয়ে হোটেলে বিব্রতকর অবস্থায় ধরা পড়ার ঘটনায় ভারতের উত্তরপ্রদেশ পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট (ডিএসপি) কৃপা শংকর কানৌজিয়াকে পদাবনতি দিয়েছে কর্তৃপক্ষ। তা শাস্তি হিসেবে পদাবনতি দিয়ে কনস্টেবল করা হয়েছে। বিব্রতকর ওই ঘটনার তিন বছর পর তাকে এই শাস্তি দেওয়া হলো।

কৃপা শংকর উত্তর প্রদেশের উন্নাওয়ের বিঘাপুরের সার্কেল অফিসার (সিও) পদে ছিলেন। এখন তাকে পদাবনতি দিয়ে রাজ্যের গোরখপুরের ২৬তম প্রাদেশিক আর্মড কনস্ট্যাবুলারি (পিএসি) ব্যাটালিয়নে নিযুক্ত করা হয়েছে।খবর ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, ২০২১ সালের জুলাইয়ে কৃপা শংকর পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নিয়েছিলেন। তবে ছুটি নিয়ে তিনি বাড়ি যাননি।

তিনি নিখোঁজ হন। কৃপা শংকরের হঠাৎ ‘নিখোঁজ’ হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তার স্ত্রী। স্বামীর খোঁজ পেতে তিনি উন্নাওয়ের এসপির সঙ্গে যোগাযোগ করেন।ঘটনার বিবরণে বলা হয়েছে, পুলিশ কর্মকর্তা কৃপা শংকর ছুটি নিয়ে গিয়েছিলেন রাজ্যের কানপুরের একটি হোটেলে। হোটেলে তার সঙ্গে ছিলেন এক নারী কনস্টেবল।

হোটেলে ওঠার সময় কৃপা শংকর তার ব্যক্তিগত ও অফিশিয়াল দুটি মোবাইল নম্বরই বন্ধ করে রাখেন। আর তার স্ত্রীর নিখোঁজ অভিযোগের বিষয়ে রাজ্য পুলিশের একটি নজরদারি দল উদ্ঘাটন করে, কানপুরের হোটেলটিতে পৌঁছানোর পর কৃপা শংকরের মোবাইল নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়।উন্নাওয়ের পুলিশ তার মোবাইল নেটওয়ার্ককে কাজে লাগিয়ে দ্রুত হোটেলটিতে যায়।

এরপর তারা হোটেলটিতে কৃপা শংকর ও এক নারী কনস্টেবলকে একসঙ্গে দেখতে পায়। কৃপা শংকর ও নারী কনস্টেবলের হোটেলে প্রবেশের দৃশ্য সিসিটিভি ক্যামেরায়ও ধরা পড়ে।পরে পুলিশ তদন্ত শেষে সরকারের কাছে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনার পর কৃপা শংকরকে কনস্টেবল পদে পদাবনতির সুপারিশ করে সরকার।

%d bloggers like this: