বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে আসছে রিয়েলমি নারজো ৭০৫ জি ফোন কী কী ফিচার থাকছে

ভারতে রিয়েলমি নারজো ৭০ ৫জি (Realme Narzo 70 5G) ফোন লঞ্চ হবে আগামী ২৪ এপ্রিল। দেশে আনুষ্ঠানিক লঞ্চের আগে এই ফোনের দাম এবং বেশ কিছু ফিচার সম্পর্কে আভাস পাওয়া গিয়েছে। রিয়েলমি নারজো সিরিজের (Realme Narzo Series) এই ৫জি ফোনে (5G Phone) থাকতে চলেছে একটি AMOLED ডিসপ্লে।জানা গিয়েছে, এই ডিসপ্লের মধ্যে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার (In Display Fingerprint Scanner) থাকবে ইউজারদের বায়োমেট্রিক অথেনটিফিকেশনের (Biometric Authentification) জন্য।

রিয়েলমি নারজো ৬০ ৫জি ফোনের সাকসেসর হিসেবে ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি নারজো ৭০ ৫জি মডেল। এই ফোনে একটি ভেপার চেম্বার (Vapour Chember) থাকবে থার্মাল ম্যানেজমেন্টের (Thermal Management) জন্য।অর্থাৎ একটানা অনেকক্ষণ ফোন ব্যবহারের পর ডিভাইস যাতে গরম হয়ে না যায়, অথবা গরম হয়ে গেলেও যাতে সেই তাপ সঠিক সময়ে ফোন থেকে বেরিয়ে যায় সেই জন্য থাকবে এই ভেপার চেম্বার। এছাড়াও রিয়েলমি নারজো ৭০ ৫জি ফোনে থাকতে চলেছে মিডিয়াটেক ডিমেনসিটি ৭০৫০ প্রসেসর।

রিয়েলমির এই ফোনের অফিশিয়াল মাইক্রোসাইটে দেখা গিয়েছে, রিয়েলমি নারজো ৭০ ৫জি ফোন লঞ্চ হতে চলেছে আগামী ২৪ এপ্রিল, দুপুর ১২টায়। এই ফোনের দাম ভারতে ১৫ হাজার টাকার কম থেকেই শুরু হবে বলে জানা গিয়েছে। এই একই দিনে রিয়েলমি নারজো ৭০এক্স ৫জি ফোনও লঞ্চের কথা রয়েছে। এই ফোনের দাম হতে হতে পারে ১২ হাজার টাকার কম। তবে নির্দিষ্ট দাম এখনও জানা যায়নি।

এই ফোনে একটি AMOLED ডিসপ্লে থাকতে পারে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ হতে চলেছে।

মিডিয়াটেক ডিমেনসিটি ৭০৫০ প্রসেসর থাকতে পারে রিয়েলমি নারজো ৭০ ৫জি ফোনে।

এই ফোনে ৪৩৫৬ মিলিমিটারের চৌকো আকৃতির ভেপার চেম্বার সিস্টেম থাকতে চলেছে ফোন ঠান্ডা রাখার জন্য।

এই ফোনের যে ছবি মাইক্রোসাইটের মাধ্যমে প্রকাশ্যে এসেছে সেখানে দেখা গিয়েছে গোলাকার আকৃতির ক্যামেরা মডিউল রয়েছে।

এছাড়াও এই ফোনের ডিসপ্লেতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে চলেছে অথেনটিফিকেশনের জন্য।

%d bloggers like this: