ভিন্ন স্বাদের খবর

কাঁচা মাছ-বৃষ্টির পানি খেয়ে সমুদ্রে দুই মাস ভেসে ছিলেন এই নাবিক

ছোট্ট বোটে করে সাগর পাড়ি দিতে গিয়ে তার নৌকা বিকল যায়। এতে সমুদ্রের মধ্যেই ভাসতে থাকেন ওই ব্যক্তি। দীর্ঘ দুই মাস ধরে তিনি নৌকায় করে এভাবেই সমুদ্রে ভেসেছেন।

এ সময় তার সঙ্গে ছিল একটি কুকুর।-খবর বিবিসি দীর্ঘ দুই মাস ধরে সমুদ্রে ভেসে থাকার সময় কাঁচা মাছ আর বৃষ্টির পানি খেয়েছেন অস্ট্রেলিয়ার নাবিক টিম স্যাডক। সমুদ্র থেকে তাকে উদ্ধার করার পর তার অবস্থা ভালো বলে জানায় ডাক্তার।

৫১ বছর বয়সী সিডনির এই বাসিন্দা গত এপ্রিল মাসে তার কুকুর বেল্লাকে নিয়ে মেক্সিকো থেকে ফ্রান্স ফলিনেশিয়ার উদ্দেশ্যে সমুদ্র পাড়ি দেন। এর কয়েক সপ্তাহ পড়ে ঝড়ের কবরে পড়ে তার নৌকাটি নষ্ট হয়ে যায়। চলতি সপ্তাহে একটি হেলিকপ্টার থেকে তাকে সমুদ্রে ভাসতে দেখার পর ট্রলারে করে উদ্ধার করা হয়।

ওই ট্রলারে থাকা একজন ডাক্তার অস্ট্রেলিয়া ৯ নিউজকে জানায়, তার অবস্থা স্বাভাবিক।স্যাডক মেক্সিকোর লা পাজ শহর থেকে সমুদ্র পথে ৬ হাজার কিলোমিটার পথ পাড়ি দেওয়ার জন্য রওয়া দেন। এর কিছুদিন পরই তিনি ঝড়ের কবলে পড়তে তার নৌকার ইঞ্জিনটি নষ্ট হয়ে যায়। এর পর থেকে তিনি তার একমাত্র সঙ্গী কুকুরকে নিয়ে প্রশান্ত মহাসাগরে ভাসতে থাকেন।

দীর্ঘ দুই মাস পর যখন তাকে মেক্সিকোর উপকূলে পাওয়া যায় তখন সে অনেকটা দুর্বল ছিল এবং মুখে বেশ লম্বা দাড়িও ছিল।স্যাডক ৯ নিউজকে বলেন, সমুদ্রে ভাসমান অবস্থা খুবই কঠিন সময় পার করেছি। এখন আমার বিশ্রাম প্রয়োজন এবং সঙ্গে ভালো খাবার। কারণ দীর্ঘ সময় আমি সমুদ্রে একা থেকেছি।

তিনি আরও বলেন, মাছ ধরার সরঞ্জাম তাকে বাঁচতে সহযোগিতা করে। এছাড়া সমুদ্রে সূর্যের তাপ থেকে বাঁচতে তিনি একটি বিশেষ কৌশল অবলম্বন করেন।যখনই তাকে উদ্ধারকর্মীরা দেখতে পায় তখন তারা তার রক্তচাপ মাপে। উদ্ধারকর্মীরা তাকে ট্রলারে করে মেক্সিকো নিয়ে গেছেন। সেখানে তার চিকিৎসা দেওয়া হচ্ছে।

%d bloggers like this: