জাতীয়

ইউনূসের পক্ষে বিবৃতি ১৪১ কর্মকর্তার

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে হয়রানিমূলক কার্যকলাপ বন্ধের আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন অবসরপ্রাপ্ত ১৪১ কর্মকর্তা। গতকাল রবিবার রাতে এক বিবৃতিতে এ আহ্বান জানান বিএনপিপন্থি সাবেক কর্মকর্তারা।

অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের সংগঠন- পলিসি ম্যানেজমেন্ট অ্যান্ড রিসার্চ সোসাইটির (পিএমআরএস) চেয়ারম্যান ইসমাইল জবিউল্লাহ স্বাক্ষরিত এক বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘ড. মুহাম্মদ ইউনূস বাংলাদেশের একমাত্র নোবেল লরিয়েট ও বিশ্বখ্যাত অর্থনীতিবিদ। তিনি বিশ্বে বাংলাদেশকে সম্মানের আসনে আসীন করেছেন।

ড. ইউনূস শান্তিতে নোবেল পুরস্কার, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম, কংগ্রেসনাল গোল্ড মেডেলসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত একজন অর্থনীতিবিদ। কিন্তু অত্যন্ত পরিতাপ ও উদ্বেগের সঙ্গে আমরা লক্ষ্য করছি, বিশ্ববরেণ্য এ ব্যক্তিকে সরকার ব্যক্তিগত আক্রোশে দীর্ঘদিন ধরে নানাভাবে হেনস্থা ও হয়রানি করে আসছে।

বিবৃতিতে স্বাক্ষরকারী কর্মকর্তাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন- এএসএম আব্দুল হালিম, আবদুল কাউয়ুম, ইসমাইল জবিউল্লাহ, সৈয়দ সুজাউদ্দিন আহমেদ, আব্দুর রশীদ সরকার, আবু মো. মনিরুজ্জামান খান, এএমএম নাছির উদ্দিন, মনিরুল ইসলাম, শরফুল আলম, এম সিরাজ উদ্দিন, ড. মোহাম্মদ জকরিয়া, মকসুমুল হাকিম চৌধুরী, আবদুজ জাহের, আফতাব হাসান, আজিজুল ইসলাম, ইকতেদার আহমেদ, মনসুর আলম, একেএম মাহফুজুল হক, শেখ মো. সাজ্জাদ আলী, মেজবাহুন্নবী, বাহারুল আলম, মোহাম্মদ মাজেদুল হক, খান সাঈদ হাসান, আব্দুল্লাহ আল মাহমুদ ও আবুল কালাম আজাদ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: