ভিন্ন স্বাদের খবর

খাঁচাবন্দী জ্যান্ত ইঁদুর জুতার নিচে

মানুষের শখ যেমন অদ্ভুত, অদ্ভুত সব স্টাইল। এর অংশ হিসেবে নানা নকশার পোশাকের সঙ্গে পরা হয় নানা ধরনের জুতা। তাই বলে জুতার সঙ্গে লাগানো থাকবে ইঁদুরের খাঁচা! আর তাই পরে রীতিমতো হেঁটে বেড়াচ্ছেন এক নারী। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও প্রকাশ পেতেই মুহূর্তে ভাইরাল।

ভিডিওতে দেখা যায়, কালো রঙের স্কাই-হাই হিল পরে আছেন এক নারী। রাস্তার ধারে ফুটপাথে দাঁড়িয়ে আছেন তিনি। আর দূর থেকে ভিডিও করছেন একজন। ওই স্কাই-হাই হিল নজর কেড়েছে সবার। কারণ জুতার নিচে উঁচু হিলের মাঝখানে লাগানো আছে একটি করে খাঁচা। তাতে আবার আস্ত ইঁদুর দেখা যাচ্ছে।

অনেকেই এই ভিডিও দেখে প্রশ্ন তুলেছেন কীভাবে এমন ইঁদুর পায়ে নিয়ে ঘুরতে পারলেন ওই নারী। কেউ কেউ ভিডিওর নিচে কমেন্ট করেছেন যাতে সেই ইঁদুর যেন জীবন্ত না হয়, সেটা যেন কৃত্রিম হয়। অনেকে লিখেছেন, ঐ ইঁদুরগুলো যদি জীবন্ত নাও হয়, তাহলেও কেন তিনি এই ফ্যাশন ট্রেন্ড করতে চাইছেন সেটা বোধগম্য নয়।

 নিউইয়র্ক পোস্টের প্রতিবেদনে জানা যায়, এই জুতার আসল রহস্য অন্য জায়গায়। অদ্ভুত এই জুতার নকশা করেছে নিউইয়র্কের আনকমন ক্রিয়েটিভ স্টুডিও নামের প্রতিষ্ঠান।আনকমন ক্রিয়েটিভ স্টুডিওর প্রতিষ্ঠাতা নিলস লিওনার্দো বলেন, ‘ম্যানহাটানে তাঁদের নতুন কার্যালয় উদ্বোধন উপলক্ষে এই জুতার নকশা করা হয়েছে। মূলত দৃষ্টি আকর্ষণ করতে ব্যতিক্রমী এই চিন্তা।

৮০ লাখ মানুষের নিউইয়র্ক শহরে ৩০ লাখ ইঁদুরের বসবাস। যদি নিউইয়র্ককে একটি জুতা হিসেকে কল্পনা করা হয়, তাহলে তা দেখতে এমনই হতো।এই জুতা নিলামে তোলা হবে বলে জানিয়েছেন লিওনার্দো। আর নিলাম থেকে পাওয়া অর্থ স্বেচ্ছাসেবী সংস্থা মেইনলি র‌্যাট রেসকিউকে দেওয়া হবে। সংস্থাটি ইঁদুরের পুনর্বাসন নিয়ে কাজ করে।

%d bloggers like this: