আন্তর্জাতিক

তাইওয়ানে শক্তিশালী টাইফুনের আঘাত আহত ৪০ জন

তাইওয়ানে শক্তিশালী টাইফুন হাইকুইয়ের আঘাতে অন্তত ৪০ জন আহত হয়েছেন। ঘর ছাড়তে বাধ্য হয়েছেন হাজারো মানুষ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, রোববার দেশটির পূর্ব উপকূলে আঘাত আনে ঝড়টি। গত চার বছরে এত শক্তিশালী ঝড় দেশটিতে আঘাত আনেনি।

দেশটির কর্মকর্তারা জানান, তাইওয়ানের পাহাড়ি এলাকায় ঝড়ের আঘাতে একটি গাছ ভেঙে ট্রাকের ওপর পড়লে দুজন আহত হন। ঝড়ে ভেঙে যাওয়া বিভিন্ন বস্তুর আঘাতে এভাবে বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানানো হয়।

রোববার ঘণ্টায় ২০০ কিলোমিটার বেড়ে আঘাত আনে হাইকুই। ঝড় শুরুর পর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় ১ লাখ ৬০ হাজার বাড়ি। বড় কোনো অবকাঠামোগত ক্ষতি হয়নি। সোমবার সকাল থেকে উদ্ধারকর্মীরা কাজ শুরু করেছেন।

বিবিসি জানায়, দ্বীপরাষ্ট্রটির অফিস ও স্কুল বন্ধ রয়েছে। বাতিল করা হয়েছে ফ্লাইট ও ফেরি চলাচল। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দক্ষিণ ও পূর্বাঞ্চলীয় এলাকাগুলো। রাজধানী তাইপেইতে ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

তবে এখন পর্যন্ত কোথাও কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে ৭ হাজার মানুষকে।ঝড়টি এখন হাইওয়ানপ্রণালী পেরিয়ে চীনের দক্ষিণ উপকূলের দিকে যাচ্ছে।

সোমবার স্থানীয় সময় রাতে সেখানে হাইকুইয়ের আঘাত আনার কথা রয়েছে। দুদিন আগেই চীন ও হংকংয়ে আঘাত এনেছে শক্তিশালী ঝড় সাওলা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: