জাতীয়

নির্বাচন নিয়ে সন্তোষ্ট বা অসন্তোষ্ট কিছু বলবো না বললেন ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো.আলমগীর বলেছেন,ফলাফলের গ্যজেট বিজি প্রেসে পাঠানো হয়েছে। আজই প্রকাশ হবে।নির্বাচন নিয়ে সন্তোষ্ট বা অসন্তোষ্ট কিছু বলবো না। মঙ্গলবার(৯ জানুয়ারি) নির্বাচন কমিশন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। তিনি বলেন,২৯৮ আসনের নির্বাচনের ফলাফলের গ্যাজেটে সাক্ষর করেছে নির্বাচন কমিশন, ফলাফলের গ্যজেট বিজি প্রেসে পাঠানো হয়েছে।

আজই প্রকাশ হবে।ভোট সুষ্ঠু হওয়া নিয়ে বিদেশীরা কে কি বললো সেটা দেখার দায়িত্ব ইসির না। নির্বাচন নিয়ে সন্তোষ্ট বা অসন্তোষ্ট কিছু বলবো না। কমিশন সঠিক দয়িত্ব পালন করেছ।গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ আসনের তফসিল ঘোষণা করেন।

এর মধ্যে এক বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় নওগাঁ-২ আসনের নির্বাচন বাতিল করে ইসি। আর অনিয়মের কারণে ভোটের ফলাফল স্থগিত রেখে একটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করে ইসি। ওই কেন্দ্রে ফের ভোটগ্রহণ হবে ১৩ জানুয়ারি। আর নওগাঁ-২ আসনের নির্বাচন হবে ১২ ফেব্রুয়ারি।

নির্বাচন কমিশন রোববার (০৭ জানুয়ারি) ভোটগ্রহণ শেষে ২৯৮ আসনের ফলাফল ঘোষণা করে। এতে বাংলাদেশ আওয়ামী লীগ ২২২, জাতীয় পার্টি ১১, কল্যাণ পার্টি এক, জাসদ এক ও বাংলাদেশের ওয়ারর্কার্স পার্টি একটি আসনে জয়লাভ করে। আর স্বতন্ত্র থেকে নির্বাচন করে বাংলাদেশ আওয়ামী লীগেরই নেতারা জয়লাভ করেন ৬২টি আসনে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: