জাতীয়

ভোটের মাঠে থাকছেন ২০ হাজার ৭৭৩ দেশি পর্যবেক্ষক

ভোটের মাঠে থাকছেন ২০ হাজার ৭৭৩ দেশি পর্যবেক্ষক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণের জন্য ২০ হাজার ৭৭৩ জন দেশি পর্যবেক্ষককে অনুমতি দিয়েছে নির্বাচন কমিশন।বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) কমিশনের এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের নিশ্চিত করেছেন ইসির জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম।

তিনি জানান, কেন্দ্রীয়ভাবে ভোট পর্যবেক্ষণের অনুমতি দেয়া হয়েছে ৪০টি পর্যবেক্ষক সংস্থার ৫১৭ জন। আর স্থানীয়ভাবে ৮৪টি পর্যবেক্ষণ সংস্থার ২০ হাজার ২৫৬ জন ভোট পর্যবেক্ষণ করবেন।এসব পর্যবেক্ষক সংস্থার কতজন কোন জেলায় কোন আসনে ও কোন উপজেলায় নির্বাচন পর্যবেক্ষণ করবেন, তাও নির্ধারণ করে দেয়া হয়েছে বলে জানান শরিফুল।

দেশি পর্যবেক্ষক ছাড়াও এবারের ভোটে আড়াইশো জনের মতো বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক ভোট পর্যবেক্ষণ করবেন বলে এর আগে জানান ইসির এক কর্মকর্তা।নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি। দেশের ৩০০ আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮৯৬ প্রার্থী।

ভোট পর্যবেক্ষণের জন্য কেন্দ্রীয় পর্যবেক্ষকদের পরিচয়পত্র ও গাড়ির স্টিকার দেওয়া হবে নির্বাচন কমিশন সচিবালয় থেকে। আর স্থানীয় পর্যবেক্ষকদের পরিচয়পত্র ও গাড়ির স্টিকার দেবে রিটার্নিং অফিসারের কার্যালয়।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: