জাতীয়

কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবে ইসি ভোটের আগে

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই দিন আগে বাংলাদেশের বিভিন্ন দূতাবাস, মিশনপ্রধান ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধিদের নিয়ে বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ইসির জনসংযোগ শাখার পরিচালক মো. শরিফুল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি পররাষ্ট্র মন্ত্রণালয়ে সিনিয়র সচিবের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আগামী ৪ জানুয়ারি বিকেল ৩টায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশে অবস্থিত বৈদেশিক মিশনগুলোর অফিস প্রধান, আন্তর্জাতিক মিশন/সংস্থার প্রধান এবং ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সঙ্গে কমিশনকে নিয়ে বসে দ্বাদশ সংসদ নির্বাচনের অগ্রগতি অবহিত করবে ইসি।

সংশ্লিষ্ট কূটনৈতিকদের আমন্ত্রণ জানানোসহ উপস্থিত নিশ্চিত করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করেছে কমিশন। এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে প্রায় আড়াইশ বিদেশি এবং স্থানীয় ২০ হাজারের বেশি পর্যবেক্ষকের আবেদন জমা পড়েছে বলে ইসি জানিয়েছে।

বিদেশি পর্যবেক্ষকদের আবেদনগুলো পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনাপত্তি সাপেক্ষে অনুমোদন দেবে নির্বাচন কমিশন। নির্বাচন পর্যবেক্ষণ নীতিমালা মেনে অনুমোদিত পর্যবেক্ষকরা ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারবেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: