ভিন্ন স্বাদের খবর

৪৪০ টাকায় ফুলদানি কিনে ১ কোটি ১৭ লাখ টাকায় বিক্রি

৪৪০ টাকায় ফুলদানি কিনে ১ কোটি ১৭ লাখ টাকায় বিক্রি

একটি ফুলদানি তিনি কিনেছিলেন মাত্র ৩.৯৯ ডলারে। দেখতে বোতলের মতো ফুলদানিটির রঙ ছিল অ্যাকুয়া সবুজ ও লালচে-বেগুনি। ছিল রিবন দিয়ে মোড়ানো। সাধারণ চোখে দেখলে এটা বিশেষ কিছু নয়। তবে যারা গুণের কদর করেন এটির দাম তাদের কাছে অনেক।

সেই প্রমাণ মিলতে অবশ্য খুব একটা দেরি হয়নি।প্রথম দেখায় মার্কিন নারী জেসিকা ভিনসেন্টের এটাকে দেখে শিল্পকর্ম মনে হয়েছিল। ভার্জিনিয়ার রাজধানী রিচমন্ডের বাইরের একটি গুডউইল শোরুম থেকে ফুলদানিটি তিনি ৩.৯৯ ডলারে কিনে নেন।

বাংলাদেশি টাকায় যার মূল্য দাঁড়ায় ৪৪০ টাকা।এরপর ভিনসেন্টের চোখ যায় বোতলের তলায়। যেখানে দেখতে পান ‘মুরানো’ ও ‘ইতালিয়া’ লেখা। পরে পড়াশোনা করে ফুলদানিটি বিক্রির সিদ্ধান্ত নেন তিনি। ১৩ ডিসেম্বর ভিনসেন্ট রাইট অকশন হাউসের মাধ্যমে ফুলদানিটি নিলামে বিক্রি করে।

দাম ওঠে ১ লাখ ৭ হাজার ১০০ মার্কিন ডলার। বাংলাদেশে মুদ্রায় যা ১ কোটি ১৭ লাখের বেশি। আর ফুলদানিটি কিনে নিয়েছেন এক ইউরোপীয় নাগরিক।গুডউইল অব সেন্ট্রাল অ্যান্ড কোস্টাল ভার্জিনিয়ার মুখপাত্র লরা ফাইসন বলেন, প্রতিটি স্টোরে গড়ে প্রতিদিন দুই হাজার নতুন পণ্য আসে।

এই ফুলদানিটি সম্ভবত সম্প্রতি এসেছিল।ফুলদানিটি ভেনিসের শিল্পকর্ম। দ্বীপটি ১৩ শতাব্দী থেকে এই শিল্পের জন্য বিখ্যাত। ফুলদানিটি বিখ্যাত কাচের কোম্পানি ভেনিনির তৈরি। নকশা করেছিলেন ইতালীয় স্থপতি কার্লো স্কারপা। তিনি ১৯৭৮ সালে মারা যান।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: