জাতীয়

নির্বাচনে বিদেশিদের চাপ প্রয়োগের অধিকার নেই বললেন ইসি আলমগীর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের উপর বিদেশিদের কোনো চাপ নেই, তাদের চাপ প্রয়োগের অধিকারও নেই বলে জানিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌমত্ব দেশ। নির্বাচন কমিশন একটি স্বাধীন প্রতিষ্ঠান।

তাদের কার্যক্রমের মাধ্যমে বুঝতে চায় আসলে একটি ভালো নির্বাচন করতে যেসব ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা আমরা নিয়েছি কি না।বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি আলমগীর বলেন, নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর করতে কমিশন প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। কে নির্বাচনে আসলো কে আসলো না তা নিয়ে কমিশনের কিছু করার নেই।

নির্বাচন কেন্দ্রে সাংবাদিকদের নিয়ম মেনে সবকিছু করার সুযোগ থাকবে। নির্বাচন বাধাগ্রস্ত করা হলে সেসব বিষয় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।নির্বাচন নিয়ে কোনো শঙ্কা দেখছি না যথা সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

এর আগে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত নির্বাচন কমিশনার মো. আলমগীর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে মতবিনিময় করেন।

সভায় জেলা প্রশাসক শফিউর রহমান, পুলিশ সুপার কামরুজ্জামান, বিজিবির-৩৫ অধিনায়ক আব্দুল্লাহ আল মাশরুকীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

%d bloggers like this: