জাতীয়

আবারও ৪ দিনের রিমান্ডে বিএনপি নেতা এ্যানির

রাজধানীর ধানমন্ডি থানায় করা নাশকতার মামলায় বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১১ অক্টোবর) আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য এ্যানির সাত দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) শহীদী হাসান।

শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।শহীদ উদ্দিন চৌধুরী বিএনপির মিডিয়া সেলেরও সদস্যসচিব। গতকাল মঙ্গলবার গভীর রাতে ধানমন্ডি এলাকার বাসা থেকে তাকে আটক করে পুলিশ। পরে নাশকতার মামলায় গ্রেফতারের কথা জানানো হয়।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, গত ২৩ মে রাজধানীর সিটি কলেজের সামনে নাশকতামূলক কর্মকাণ্ড করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। সেদিন আসামিরা পুলিশের ওপর আক্রমণ করেন, ককটেলের বিস্ফোরণ ঘটান।

পরস্পর যোগসাজশে সরকার উৎখাত করাসহ জনসাধারণের জানমালের ক্ষতিসাধন করার জন্য আসামিরা এই কাজ করেছেন।এ সময় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা করেন এবং ইটপাটকেল নিক্ষেপ করেন আসামিরা। যাতে পুলিশ কর্মকর্তা ও ফোর্স গুরুতর আহত হন।

পরে সরকারি সম্পত্তি, জনসাধারণের জানমালের নিরাপত্তার জন্য বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করার জন্য আসামিদের ধাওয়া করলে তারা ঘটনাস্থল থেকে বিভিন্নভাবে ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করে। সেই মামলায় এ্যানির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: