ভিন্ন স্বাদের খবর

কোটিপতি হলেন স্বামী-স্ত্রীর ফোনে আড়ি পেতে

নিজের স্ত্রীর ফোনে আড়ি পেতে রীতিমতো কোটিপতি বনে গেছেন আমেরিকার টেক্সাসের এক ব্যাক্তি। তাঁর স্ত্রী বাড়ি থেকে অফিস করতেন এবং প্রয়োজনে সহকর্মীদের সঙ্গে ফোনে নানা বিষয়ে কথা বলতেন। সেই ফোনে আড়ি পেতে ১ দশমিক ৭৬ মিলিয়ন ডলার আয় করেছেন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৯ কোটি ৩২ লাখ।

ভারতীয় একটি সংবাদমাধ্যমে জানিয়েছে, চাঞ্চল্যকর এ তথ্য জানা গেছে মার্কিন সিকিয়োরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) এক প্রতিবেদন থেকে। স্ত্রীর ফোনে আড়ি পেতে যিনি কোটিপতি হয়েছেন, তার নাম টেইলার লুডন। তাঁর স্ত্রী চাকরি করতেন ব্রিটিশ সংস্থা বিপি পিএলসিতে। তবে করোনা মহামারির সময় থেকে তিনি বাসা থেকেই অফিসের কাজ করেন।

এসইসি জানিয়েছে, গত ফেব্রুয়ারিতে স্ত্রীর ফোনে আড়ি পেতে টেইলার জানতে পারেন, বিপি পিএলসি ৭৪ শতাংশ পিমিয়াম দামে আমেরিকার ট্রাভেল সেন্টারস কিনতে যাচ্ছে। এই তথ্য কাজে লাগিয়ে ট্রাভেল সেন্টারসের একের পর এক শেয়ার কেনা শুরু করেন টেইলার। পুরাতন পড়ে থাকা অ্যাকাউন্টও সচল করেন।

এভাবে তিনি ১ দশমিক ৭৬ মিলিয়ন মার্কিন ডলার আয় করেন, যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৯ কোটি ৩২ লাখ টাকা।এ ঘটনা জানার পর ভীষণ ক্ষুব্ধ হোন টেইলারের স্ত্রী। বাড়ি ছেড়ে চলে যান এবং কয়েক দিনের মধ্যে বিবাহবিচ্ছেদের আবেদন করেন।এরপর ঘটনা আরও জটিল আকার ধারণ করে।

টেইলারের কুকর্ম জানার পর বিপি পিএলসি তাঁর স্ত্রীকে চাকরি থেকে বরখাস্ত করে। পরে বিপদ সামাল দিতে টেইলার আড়ি পেতে কামানো অর্থ ফিরিয়ে দিতে রাজি হন।কিন্তু এ ব্যাপারে টেইলারের আইনজীবী পিটার জিডেনবার্গ কিংবা বিপি পিএলসির সংশ্লিষ্ট কর্তাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: