ভিপি নুর তারেক জিয়া’র আলাপের স্ক্রিনশট ভাইরাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল নামে চারটি আইডির গ্রুপ চ্যাটের কিছু স্ক্রিনশট ভাইরাল হয়েছে। হোয়াটসঅ্যাপ চ্যাট গ্রুপটির নাম ‘টিম ফোর’। স্ক্রিনশটে দেখা যায়- তারেক নামের আইডি থেকে লেখা হয়েছে, নুর আন্দোলন তো জমলো না।

উত্তরে নুর নামের আইডি থেকে লেখা হয়েছে, স্যার সব চেষ্টা তো হলো। উত্তরে তারেক নামের আইডি থেকে লেখা হয়, আরও প্ল্যান করে করা উচিত সব। আমি আগেও বলেছি, লাশের বিকল্প নাই। যেকোনো উপায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়কে উত্তপ্ত করতে হবে। সকল নির্দেশনাই দেয়া হয়েছিল।

এরপর আসিফ নামের আইডি থেকে লেখা হয়, কামাল স্যারের সাথে তো বসা যায়। উত্তরে তারেক নামের আইডি থেকে লেখা হয়, নো, ভ্যালুলেস।

এরপর মান্না নামের আইডি থেকে লেখা হয়, বাম ছাত্রসংগঠনগুলোর কী অবস্থা নুর? নুর নামের আইডি থেকে লেখা হয়, আমাদের সাথে আছে স্যার। মান্না নামের আইডি থেকে নির্দেশনা আসে, কাজে লাগাও। নুর নামের আইডি থেকে তখন ছুরি হাতে শিবির নেতা বলে পরিচিত যুবক সালেহ উদ্দিন সিফাতের ছবি দেয়া হয়।

ছবি দেখে মান্না নামের আইডি থেকে মন্তব্য করে লেখা হয়, ওদের কাজই এগুলো করা। এখন সত্য কিছু দিলেও পাবলিক আর বিশ্বাস করে না ওদের। এরপর নুর নামের আইডি থেকে লেখা হয়, মুক্তিযুদ্ধ মঞ্চের মামুনদের ধরা না হলে আন্দোলন জমতো। আর ফারাবিও সুস্থ হয়ে গেল। তখন তারেক নামের আইডি থেকে লেখা হয়, টক টু নিউ জেসিডি কমিটি, ডু সামথিং ইন প্রোপার ওয়ে।

এ স্ক্রিনশটের ব্যাপারে নুরকে একাধিকবার ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।
উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর (রোববার) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ডাকসু ভিপি নুরসহ তার অনুসারীদের ওপর হামলা চালানো হয়। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অভিযোগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর এ হামলা চালায়। এতে ভিপি নুরসহ তার অনুসারী বেশ কয়েকজন আহত হন। হামলার ঘটনায় ভিপি নুরের পক্ষ থেকে ছাত্রলীগের ৩৭ জনকে আসামি করে মামলা করা হয়। মামলার প্রধান আসামি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এছাড়া হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিনজনকে গ্রেপ্তার করে তাদের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here